সেতুর নীচে আটকে যায় আস্ত একটি বিমান, দুর্গাপুর জুড়ে তোলপাড়

0
530

দেশের সময় ওয়েব ডেস্কঃ তীব্র ঠাণ্ডা আর কুযাশায় দুর্গাপুরে জাতীয় সড়কে লোকজন কম। তার মধ্যেই তোলপাড় কাণ্ড। এয়ার ইন্ডিয়ার বাতিল বিমান বোয়িং ৭৩৭ কলকাতার রাস্তা দিয়ে ট্রেলারে করে নিয়ে যাওয়ার ঘটনায় শোরগোল ফেলেছিল শহরে। কারণ যশোহর রোডে দীর্ঘক্ষণ যানজটে পড়তে হয়েছিল যাত্রীদের। এবার সেই বাতিল বিমান বোঝাই ট্রেলারটি পৌঁছেছে দুর্গাপুরে।

আর সেখানে ফের বিপত্তি। জাতীয় সড়কে সেতুর নীচে আটকে গেল আস্ত একটা বিমান। তা দেখতেই তোলপাড় শুরু হয়ে যায় এলাকা।
স্থানীয় সূত্রে খবর, দুর্গাপুরের সেতুর নীচ দিয়ে যাওয়ার সময়ে সেতুর নীচের অংশে আটকে গেল ট্রেলারে থাকা বাতিল বোয়িং। আর তার জেরে ফের নতুন করে সমস্যা সৃষ্টি হয়েছে মঙ্গলবার সকাল থেকে।

এই ঘটনার জেরে এলাকায় তীব্র যানজয়ের সৃষ্টি হয়। তারই মধ্যে সেতুটির যাতে কোনও ক্ষতি না হয়, তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। কলকাতা থেকে রাজস্থান নিয়ে যাওয়া হচ্ছিল ইন্ডিয়া পোস্টের বাতিল ওই বিমানটিকে। ট্রেলারে চাপিয়ে বিমানটিকে নিয়ে যাওয়া হচ্ছিল ২ নম্বর জাতীয় সড়ক ধরে।

বিমান কর্তৃপক্ষ ও প্রশাসন সূত্রে খবর, পরিত্যক্ত ওই বিমানটি এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৩৭। এতদিন ভারতীয় ডাক পরিষেবার কাজে ব্যবহার করা হত। কিন্তু পুরনো হয়ে যাওয়ায় বাতিল করা হয়েছিল বিমানটিকে।

যে অ্যালুমিনিয়াম দিয়ে বিমান বানানো হয় তা খুবই দামি। তাই একটি বেসরকারি সংস্থা সেটি কিনে নেয়। শুক্রবার দুপুর ২টো নাগাদ হ্যাঙার থেকে বিমানটিকে নামানো হয়। তার পর রাতে ওই সংস্থা ট্রেলার করে নিয়ে যাচ্ছিল। জাতীয় সড়কের ওপর দিয়ে দুর্গাপুর ইস্পাত কারখানা যাওয়ার জন্য যে সেতু তৈরি হয়েছে তাতেই আটকে যায় বিমান।

বিমান দেখার জন্য সেলফি তোলারও ধুম পড়ে যায়। অবশেষে ট্রেলারটির চাকার হাওয়া খুলে উচ্চতা কমানের চেষ্টা হয়। তাতে কাজ না হওয়ায় চাকা খুলে সমস্যা সমাধানের চেষ্টা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here