দেশের সময় ওয়েবডেস্কঃ শনিবার মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে দাঁড়িয়ে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “সন্ত্রাসবাদী মানে সন্ত্রাসবাদী। তাদের কোনো জাত, ধর্ম হয় না। সারা পৃথিবী জুড়ে সমস্ত সন্ত্রাসবাদী কার্যকলাপের আমি নিন্দা করছি।”

শনিবার হাজরা মোড় থেকে গান্ধীমূর্তির পাদদেশ পর্যন্ত মোমবাতি নিয়ে মৌন মিছিল করেন মমতা। উপস্থিত ছিলেন শাসক দলের সাংসদ ও বিধায়করা। মুখে কালো কাপড় বেঁধে এদিন মিছিলে হাঁটেন তাঁরা। মিছিল শেষে পুলওয়ামায় জঙ্গিহানায় শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে মমতা এ দিন বলেন, “আমরা আমাদের মাতৃভূমিকে সবাই সম্মান করি। কিন্তু জঙ্গি হামলা নিয়ে ধর্ম দেখা ঠিক হবে না। আমরা এখানে হিন্দু, মুসলিম, শিখ, খ্রিষ্টান একসঙ্গে থাকি। আমাদের দেশের ঐক্যের কথা ভাবতে হবে।”

শুক্রবার সন্ধেবেলা নবান্ন থেকে বেরনোর সময়ই আলোড়ন ফেলে দেওয়া মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, পররাষ্ট্র বিষয়ে আমি সচরাচর মন্তব্য করি না। এ সব ক্ষেত্রে দেশের অবস্থানই আমার অবস্থান। তবে গতকাল ঘটনার পর পরই জানিয়ে দেওয়া হয়, এই ঘটনার নেপথ্যে পাকিস্তানের হাত রয়েছে। বিশদে না গিয়ে কোনও সিদ্ধান্ত নিয়ে নেওয়া ঠিক নয়। বিষয়টা খুবই স্পর্শকাতর। সেটা মাথায় রেখে আগে তদন্ত করা হোক। তার পর দোষীদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে।

এ দিন অবশ্য তিনি সেই সব প্রসঙ্গ আর তোলেননি। শুধু জওয়ানদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, রবিবার ব্লকে ব্লকে শান্তি মিছিল করা হবে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here