রেপ ইন ইন্ডিয়া’! মন্তব্য নিয়ে সরগরম সংসদ, রাহুল গান্ধীর শাস্তি চাইলেন স্মৃতি ইরানি

0
294

দেশের সময় ওয়েবডেস্কঃ মেক ইন ইন্ডিয়া’ প্রকল্প এখন ‘রেপ ইন ইন্ডিয়া’য় পরিণত হয়েছে। এমনই দাবি করে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। একই সঙ্গে সমালোচনা করলেন নাগরিকত্ব সংশোধনী বিলের সিদ্ধান্তও। রাহুল গান্ধীর এমন মন্তব্যের জেরে তাঁর শাস্তি হওয়া উচিত বলে পাল্টা দাবি করলেন বিজেপি নেত্রী স্মৃতি ইরানি।

বৃহস্পতিবার ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানেই প্রধানমন্ত্রীর প্রিয় প্রকল্প মেক ইন ইন্ডিয়া নিয়ে মন্তব্য করেন তিনি। তিনি বলেন, “প্রধানমন্ত্রীর মেক ইন ইন্ডিয়া প্রকল্পের কথা মনে আছে? কথা ছিল, ভারতেই নাকি সব তৈরি হবে এবং বহু মানুষ চাকরি পাবেন। চাকরি কত জন পেয়েছেন? উল্টে মেক ইন ইন্ডিয়া তো এখন রেপ ইন ইন্ডিয়া হয়ে গেছে। যেভাবে এদেশে যৌন নির্যাতন বেড়েছে, তাতে এমন বার্তাই যাচ্ছে গোটা দুনিয়ার কাছে।”

এই প্রসঙ্গে শুক্রবার লোকসভায় স্মৃতি ইরানি দাবি করেন, ঝাড়খণ্ডের একটি সমাবেশে দেশে ক্রমবর্ধমান ধর্ষণ নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন রাহুল। তিনি বলেন, “দেশের ইতিহাসে এই প্রথম এমন খারাপ কথা শোনা গেল। একজন নেতা বলছেন, ভারতীয় মহিলাদের ধর্ষণ করা উচিত! দেশবাসীর প্রতি এই অবমাননাকর মন্তব্যের জন্য রাহুল গান্ধীর শাস্তি হওয়া উচিত।”

রাহুল আরও জানান, উত্তরপ্রদেশে এক বিজেপি বিধায়কের বিরুদ্ধে একটি মেয়েকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। তার পরে ওই মেয়েটিকে ইচ্ছাকৃত ভাবে দুর্ঘটনা ঘটিয়ে মেরে ফেলারও চেষ্টা করা হয়। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি শব্দও উচ্চারণ করেননি বলে উল্লেখ করেন রাহুল।

নাগরিকত্ব বিল প্রসঙ্গে রাহুল বলেন, “এই বিল ধর্মবৈষম্য তৈরি করবে, জাতপাতের বিভেদ তৈরি করবে। মানুষের সঙ্গে মানুষের শত্রুতা তৈরি করবে এই বিল।”

Previous articleনাগরিকত্ব বিল বিরোধিতায় মমতার পাশে পাঞ্জাব–কেরলের মুখ্যমন্ত্রীও
Next articleনাগরিকত্বের আবেদন মানবেন না মতুয়ারা,মমতাবালা ঠাকুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here