রথে খুঁটি পুজো দিয়ে শুরু হল বনগাঁ ঐক্য সম্মিলনীর দুর্গা পুজোর প্রস্তুতি

0
1567

দেশের সময়,বনগা: রাজনৈতিক পালাবদলের সঙ্গে সঙ্গেই নতুন উদ্যোমে এ বছরের দুর্গা পুজার আয়োজনে মাতল বনগাঁর ঐতিহ্যবাহী ক্লাব ঐক্য সম্মিলনী। বৃহস্পতিবার রথ যাত্রার পূর্ণলগ্নে খুঁটি পুজো দিয়ে তারই শুভসূচনা ঘটলো।

ছবি তুলেছেন – রতন সিনহা।

এদিন পুথি মেনে নির্দিষ্ট সময়ে মতিগঞ্জ ঐক্য সম্মিলনী তাদের পুরনো জায়গায় এই অনুষ্ঠানের আয়োজন করেছিল। খুঁটি পুজোর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের অন্যতম কর্তা দেবদাস মন্ডল, ক্লাবের সমস্ত স্তরের সভ্য এবং বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা।

খুঁটি পুজো উপলক্ষে এদিন ক্লাবের পক্ষ থেকে এক হাজার জন মানুষের হাতে গাছের চারা তুলে দেওয়া হয় । এ ব্যাপারে এদিন ক্লাবের কর্মকর্তা দেবদাস মন্ডল বলেন, এবছর ৫৩ তম বর্ষে পদার্পণ করেছে ক্লাব।

সাম্প্রতিককালে বনগাঁয় কিছু রাজনৈতিক অস্থিরতার কারণে গত বছর পুজোর আয়োজনে খামতি হয়েছিল। এবছর মানুষ অনেকটাই হাফ ছেড়ে বেঁচেছেন। বনগাঁর রাজনৈতিক এবং সামাজিক পালা বদল ঘটেছে। এই পরিস্থিতিতে মানুষ নতুন করে বাঁচার আনন্দ খুঁজে পেয়েছেন। আর তাই মানুষকে আনন্দ দিতে এ বছর আমরা নতুন উদ্যোমে বড় আকারে পুজোর আয়োজন করতে চলেছি।

Previous articleএই প্রথমবার রথে ফুল দিয়ে সাজানো হয়েছে পুরীর মন্দির,শুভেচ্ছাবার্তা রাষ্ট্রপতি–প্রধানমন্ত্রীর-মুখ্যমন্ত্রীর
Next articleবনগাঁ পাইক পাড়ায় ১টি গোডাউনে আগুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here