মেঘে ঢাকা বঙ্গে বৃষ্টির পূর্বাভাস, ফের হাড়কাঁপানো ঠান্ডা পড়বে রাজ্যে

0
364

দেশের সময় ওয়েবডেস্কঃ বছরের শেষ মহাজাগতিক ঘটনার সাক্ষী দেশ। বৃহস্পতিবার সকাল ৮ টা ২৭ মিনিট থেকে শুরু হয়েছে দশকের শেষ বলয়গ্রাস সূর্যগ্রহণ। চলবে প্রায় তিন ঘণ্টা– ১১টা ৩২ মিনিট পর্যন্ত। আর এই দীর্ঘ সময় ধরে যা দৃশ‌্যমান হবে দেশের বিভিন্ন প্রান্তে।


কলকাতায় অবশ্য বৃহস্পতিবার সকাল থেকেই মেঘলা আবহাওয়ার জন্য সূর্যগ্রহণ ভালভাবে দেখা যাচ্ছে না। বেশ কিছুদিন সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশি ছিল। কিন্তু মেঘলা আবহাওয়া ও ঠান্ডা হাওয়ার জন্য তাপমাত্রা কিছুটা কমেছে। কলকাতা ও শহরতলির বেশ কিছু জায়গায় সকাল থেকে বৃষ্টিও হয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তরের মতে, বৃহস্পতিবার বিকেলের পর থেকে কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যা চলবে শুক্রবার দুপুর অবধি। ইতিমধ্যেই পশ্চিমের বেশ কিছু অংশে বৃষ্টি শুরু হয়ে গেছে। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

হাওয়া অফিসের মতে, দক্ষিণবঙ্গে বিপুল অংশে মেঘ ঢুকে যাওয়াতেই এই অসময়ের বৃষ্টি। তবে আশার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। শুক্রবার দুপুরের পর আকাশ পরিষ্কার হলেই ফের হাড়কাঁপানো ঠান্ডা পড়তে পারে। যা আগের থেকে দ্বিগুণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here