দেশের সময় ওয়েবডেস্কঃমুম্বইতে তিন সাংবাদিকের শরীরে করোন সংক্রমণ। একই সংবাদমাধ্যমে চাকরি করা ওই তিন সাংবাদিককে ইতিমধ্যেই আইসোলেশনে রাখা হয়েছে। একই সঙ্গে ওই মিডিয়া সংস্থারই ৩৭ সাংবাদিককে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হয়েছে। এমনটাই জানিয়েছে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি)।
জানা গিয়েছে, ৪০ জন সাংবাদিক বান্দ্রার একটি হোটেলে একসঙ্গে থাকেন। সেখান থেকে রোজ দক্ষিণ মুম্বইয়ের অফিসে কাজ করতে যান। এই ৪০ জনের মধ্যেই তিন জনের কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি ৩৭ জনের রিপোর্ট নেগেটিভ। তবে ওই ৩৭ জন সাংবাদিককেও বান্দ্রার ওই হোটেলেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
বিএমসি-র অ্যাসিস্ট্যান্ট কমিশনার বিনায়ক বিসপুতে জানিয়েছেন, “শুক্রবার রাতে ওই সংবাদমাধ্যম অফিস থেকে ফোন করে তিন জনের কোভিড-১৯ পজিটিভ বলে জানানো হয়। বেসরকারি উদ্যোগেই পরীক্ষা করানো হয়েছিল। ফলে তা পুরসভার রেকর্ডে ছিল না। জানার সঙ্গে সঙ্গেই তিন সাংবাদিককে আইসোলেশনে পাঠানো হয়েছে। বিএমসি-র পক্ষে ফের তিনজনের নমুনা পরীক্ষা করা হবে।”
বিএমসি-র পক্ষে আরও জানানো হয়েছে যে, বান্দ্রার হোটেলের সঙ্গে কথা বলে ওই সংবাদমাধ্যম নিজেদের খরচেই ৩৭ জনের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করেছে। ওই সংবাদমাধ্যম এও জানিয়েছে যে, ৩৭ জনকে ক‌ড়া নজরদারির মধ্যে রাখা হবে।
ওই তিন সাংবাদিক কীভাবে সংক্রমিত হলেন তা নিয়ে অবশ্য ধোঁয়াশা রয়েছে। কারণ, তিন জনেই ডেস্কের কর্মী, রিপোর্টার নন। তাঁদের কারও সংক্রমিত এলাকায় যাওয়ার ইতিহাস নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here