মুখে ফাউন্ডেশন ফুটে থাকে? ১মিঃ সমস্যার সমাধান করুন!

0
757

সৌন্দর্য~

লিখছেন~ সৃজনী দত্ত,
বাতাসে প্রচণ্ড আর্দ্রতা, মাঝেমধ্যেই ঝমঝমে বৃষ্টি। বর্ষায় মেকআপের ব্যাপারে বিশেষ মনোযোগ দিতেই হয়। যখন তখন আচমকা বৃষ্টিতে মেকআপ গলে যাওয়ার ভয় তো থাকেই, তা ছাড়া বৃষ্টি না হলেও অতিরিক্ত আর্দ্রতার কারণে অনেক সময়ই মেকআপ মুখে ভালোভাবে বসে না। ঘণ্টাখানেক গড়াতে না গড়াতেই অর্ধেক ফাউন্ডেশন উঠে গিয়ে অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়। ফলে গরমকালের মতো বর্ষাতেও মেকআপ করার সময় একটু যত্ন নিতে হবে।

ব্লেন্ড করুন ভালোভাবে
নিখুঁত, টেকসই মেকআপের রহস্য লুকিয়ে রয়েছে ব্লেন্ডিংয়ে। অন্তত দু’মিনিট ধরে ফাউন্ডেশন ত্বকের সঙ্গে ভালো করে মিশিয়ে দিন। হেয়ারলাইন বরাবর, নাকের উপরে আর দু’পাশে, কানে ব্লেন্ড করার সময় মনোযোগ দিন। খুব চাপ দেবেন না, হালকাভাবে চেপে চেপে ত্বকের সঙ্গে মেশান। হয়ে গেলে একপাল্লা টিস্যু নিয়ে স্পঞ্জ বা ব্লেন্ডারে জড়িয়ে মুখে চেপে বাড়তি ফাউন্ডেশন তুলে দিন। এতে ফাউন্ডেশন শুকোবে দ্রুত, থাকবেও অনেকক্ষণ।
পাউডার

ব্রাশ দিয়ে ফাউন্ডেশনের উপর পাউডারের প্রলেপ বুলিয়ে দিন। সামান্য একটু পাউডার লাগালেই কাজ হয়ে যাবে। কপাল, নাক, চিবুক তেলতেলে যাতে না দেখায়, সেটা খেয়াল রাখুন। মেকআপ দিনভর তরতাজা থাকবে!

প্রাইমার লাগান
মেকআপ টেকসই করতে ত্বকের ধরনের সঙ্গে মানানসই প্রাইমার সারা মুখে লাগিয়ে নিন। বিকল্প হিসেবে মেকআপ হয়ে যাওয়ার পর মেকআপ সেটিং স্প্রেও ব্যবহার করতে পারেন।

ময়েশ্চারাইজ়ার মাখুন হাত খুলে
স্বাভাবিকভাবে যতটা ময়েশ্চারাইজ়ার আপনার দরকার, তার চেয়ে বেশি ময়েশ্চারাইজ়ার এ সময় দরকার। স্পঞ্জের সাহায্যে বা আঙুল দিয়ে সারা মুখে ময়েশ্চারাইজ়ার চেপে চেপে লাগিয়ে নিন এমনভাবে যাতে ত্বক পুরোটা শুষে নিতে পারে। তাতে ত্বক দীর্ঘ সময় আর্দ্র থাকবে, মেকআপের ভালো বেসও তৈরি হয়ে যাবে।
Previous articleShades of Black & Beauty
Next articleআইনের শাসন চাই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here