মাসুদ আজহারের ভাই ও ছেলে সহ ৪৪ জনকে আটক করেছে পাকিস্তান

0
1058

দেশের সময় ওয়েব ডেস্কঃ জইশ প্রধান মাসুদ আজহারের ভাই মুফতি আবদুল রউফকে আটক করেছে পাকিস্তান সরকার। সূত্রের খবর আবদুলের সঙ্গে আরও ৪৩ জনকে আটক করা হয়েছে। সতর্কতামূলক পদক্ষেপ হিসেবেই পাকিস্তান এমন সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছে কূটনৈতিক মহলের একাংশ।

প্রসঙ্গত, ইতিমধ্যেই জঙ্গি দমনে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য পাকিস্তানকে বার্তা দিয়েছে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে থাকা চারটি দেশ ব্রিটেন, আমেরিকা, অস্ট্রেলিয়া এবং ফ্রান্স। এ ছাড়াও আন্তর্জাতিক সংস্থা এফএটিএফ জঙ্গি দমনের জন্য পাকিস্তানকে নির্দিষ্ট সময়সীমা দিয়েছে। তার মধ্যে ইমরান খানের প্রশাসন কড়া ব্যবস্থা না নিলে বিশ্বের দরবারে রীতিমতো কোণঠাসা হয়ে যাবে পাকিস্তান। দেশের আর্থিক ক্ষয়ক্ষতি হবে ব্যপকভাবে। কূটনৈতিক মহলের একাংশের অনুমান এই সব দিক সামাল দিতেই এ হেন সিদ্ধান্ত নিয়েছে পাক প্রশাসন।

পাকিস্তানের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, বেশ কয়েকটি সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তাদের সঙ্গে জড়িত অনেককেই আটক করা হয়েছে। আগামীদিনে আরও কয়েকজনকে আটক করা হবে বলে জানিয়েছে পাকিস্তান। সূত্রের খবর, যাদের আটক করা হয়েছে, তাদের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।


পুলওয়ামা হামলার পর থেকে ভারত সহ পৃথিবীর বেশিরভাগ দেশ জঙ্গি নেতাদের গ্রেপ্তারের দাবিতে সরব হয়। এমনকী চীনও মাসুদের বিরুদ্ধে আওয়াজ তোলে। রাজনৈতিক মহলের মতে, আন্তর্জাতিক স্তরে এই চাপের কাছে নতিস্বীকার করেই জঙ্গিদের নিরাপত্তার জন্য আটক করতে বাধ্য হল পাকিস্তান।

Previous articleমুকুলের গ্রেফতারিতে ৮ সপ্তাহ অন্তর্বতিকালীন স্থগিতাদেশ হাইকোর্টের
Next articleমতুয়া মহাসংঘের বড়মা বীণাপাণি দেবীর জীবনাবসান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here