মছলন্দপুরে ভেজাল ঘি তৈরির কারখানা! ধৃত ২

0
366

দেশের সময় ওয়েবডেস্কঃ মছলন্দপুরে জাঁকিয়ে চলছিল নকল ঘিয়ের কারবার। কলকাতা ও শহরতলিতে দেদার বিকোচ্ছিল সেই ঘি। এনফোর্সমেন্ট ব্রাঞ্চ সেই ঘিয়ের কারখানায় হানা দেওয়ার আগে, সাধারণ মানুষ টেরটিও পায়নি।
মালিক পালিয়ে গেলেও উত্তর ২৪ পরগনা জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের অফিসারদের হাতে ধরা পড়ে যায় মছলন্দপুরের ওই কারখানার ২ অংশীদার। নাম রাজু সর্দার এবং বাপ্পা ঘোষ। শুক্রবার রাতে মছলন্দপুর ফাঁড়ির পুলিশকে সঙ্গে নিয়েই কারখানাটিতে অভিযানে গিয়েছিল ইবি।


পুলিশ সূত্রে খবর, মছলন্দপুর স্টেশন লাগোয়া ওই কারখানার মালিক মহাদেব ঘোষ। কারখানা থেকে বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর নকল ঘি-সহ অন্যান্য উপকরণ। জানা গিয়েছে, নকল ঘি বানিয়ে বোতলে নামী-দামি কোম্পানির লেবেল সেঁটে তা বাজারজাত করা হচ্ছিল। কারখানা সিল করে দিয়েছে ইবি।


স্টেশন সংলগ্ন এলাকায় রেললাইনের কাছে একটি গোপন আস্তানায় তৈরি হচ্ছিল নকল ঘি। বিভিন্ন কেমিক্যাল, সুগন্ধি এবং ডালডা মিশিয়ে তৈরি করা হচ্ছিল ঘি। প্রায় বছর তিনেক ধরে নকল ঘিয়ের রমরমা কারবার চালিয়ে যাচ্ছিল মহাদেব, রাজু এবং বাপ্পা। রাজু এবং বাপ্পার বাড়ি হাবরায়।


ইবি আধিকারিক তপন বসাক বলেন, ‘কারখানার ঘর থেকে ১০০ কেজি ঘি, নামী কোম্পানির প্রচু লেবেল, সিলের মেশিন, বোতল ও রাসায়নিক বাজেয়াপ্ত করা হয়েছে।’

Previous articleepaper deshersamay.com
Next articleপুরভোটে টিকিট দেবেন মমতাই, বার্তা কাউন্সিলরদের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here