বৃষ্টির মধ্যেই বনগাঁয় উদ্বোধন হল ৩১তম গ্রন্থমেলা

0
418

দেশের সময় ,বনগাঁ: ৩১ তম জেলা গ্রন্থমেলা শুরু হল বৃহস্পতিবার। এদিন বিকেলে প্রবল বৃষ্টির মধ্যেই বনগাঁর খেলাঘর ময়দানে উদ্বোধন হয় এই বইমেলার। উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ বাংলা একাডেমির সভাপতি তথা কবি সুবোধ সরকার।

অন্যান্য বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন জেলাশাসক চৈতালি চক্রবর্তী, মহকুমা শাসক কাকলি মুখোপাধ্যায়, বনগাঁ পৌরসভার প্রধান শংকর আঢ্য, প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ, জেলা পরিষদের সহ-সভাধিপতি কৃষ্ণগোপাল ব্যানার্জি, খাদ্য কর্মাধ্যক্ষ রতন ঘোষ সহ অন্যান্যরা।

রাখালদাস বন্দ্যোপাধ্যায় নগর এবং কানাইলাল নাথ মঞ্চে প্রতিদিনই গ্রন্থমেলা উপলক্ষে নানা প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এই গ্রন্থমেলায় কলকাতার বিভিন্ন নামী প্রকাশন সংস্থা তাদের বই নিয়ে হাজির হয়েছে।

এই গ্রন্থমেলার প্রধান উদ্যোক্তা পশ্চিমবঙ্গ সরকারের জনশিক্ষা প্রসার ও গ্রন্থাগার পরিসেবা বিভাগ। পরিচালনায় স্থানীয় গ্রন্থাগার কৃত্যক, উত্তর ২৪ পরগনা। সহযোগিতায় রাজা রামমোহন রায় লাইব্রেরী ফাউন্ডেশন।

সর্বোপরি গোটা এই গ্রন্থমেলার আয়োজক বনগাঁ পৌরসভা। প্রতিদিন বিকেল থেকে রাত পর্যন্ত এই মেলায় সবার জন্য অবাধ প্রবেশের ব্যবস্থা রয়েছে। ২রা জানুয়ারি পর্যন্ত এই গ্রন্থ মেলা চলবে বলে জানিয়েছেন আয়োজক কমিটির পক্ষে পুরপ্রধান শঙ্কর আঢ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here