বাংলাদেশ থেকে ভারতে যাতায়াত সহজ হল, যাত্রা শুরু বেনাপোল এক্সপ্রেসের

0
743

হাইলাইটস

  • প্রতিদিন এক জোড়া ট্রেন ঢাকা-বেনাপোল রুটে চলাচল করবে।
  • যাত্রাপথে ঈশ্বরদী, যশোর এবং ঢাকা বিমানবন্দর স্টেশনে ট্রেনটি দাঁড়ানোর কথা রয়েছে।
  • বেনাপোল এক্সপ্রেস প্রতিদিন সকাল সাড়ে ১১টায় বেনাপোল থেকে ছেড়ে সন্ধ্যা ৭ নাগাদ ঢাকায় পৌঁছবে।
  • অন্যদিকে, রাত সাড়ে ১২ টায় ঢাকা থেকে ছেড়ে সকাল ৮টা নাগাদ বেনাপোল গিয়ে পৌঁছবে।

উৎসাহ–‌উদ্দীপনার মধ্যে উদ্বোধনের পরপরই আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করল বেনাপোল–‌ঢাকা রুটে দেশের প্রথম প্রতিবন্ধী–‌বান্ধব আন্তঃনগর ট্রেন বেনাপোল এক্সপ্রেস। এর আগে বেনাপোল–‌ঢাকা–‌বেনাপোল রুটে বেনাপোল এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার দুপুর সওয়া ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সবুজ নিশান উড়িয়ে প্রধানমন্ত্রী ট্রেন চলাচলের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা–‌বক্তব্য পেশ করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি বলেন, এই ট্রেন চালুর ফলে ভারতে আসা–‌যাওয়া করা যাত্রীদের কষ্ট অনেকটাই কমে যাবে।

ট্রেনটি বেনাপোল থেকে ছাড়বে দুপুর ১টায়, ঢাকায় পৌঁছোবে রাত ৯টায় এবং ঢাকা থেকে ছাড়বে রাত ১২টা ৪০ মিনিটে, বেনাপোল পৌঁছোবে সকাল ৮টা ৪৫ মিনিটে। বেনাপোল থেকে ঢাকা শোভন চেয়ারের টিকিটের মূল্য ৪৮৫ টাকা, এসি চেয়ার ৯৩২ টাকা, এসি সিট ১,১১৬ টাকা ও এসি কেবিন ১,৬৭৪ টাকা। বেনাপোল এক্সপ্রেসের উদ্বোধন উপলক্ষে সকাল থেকে বেনাপোলের শয়ে–‌শয়ে মানুষ মিছিল করে বেনাপোল স্টেশনে এসে জড়ো হন।

পুরো স্টেশন জনসমুদ্রের চেহারা নেয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে ট্রেন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সঙ্গে সঙ্গে করতালিতে, স্লোগানে মুখর হয়ে ওঠে রেল স্টেশন এলাকা। স্টেশন সেজেছিল। সেজেছিল ট্রেনও। প্ল্যাটফর্মের ওপরেই হয় উদ্বোধনী অনুষ্ঠান। দুপুর সওয়া ১টায় বেনাপোল এক্সপ্রেস বেনাপোল ছেড়ে ঢাকা রওনা দেয়। ট্রেনটিতে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক শামসুজ্জামানের নেতৃত্বে সরকারি কর্মকর্তারা ছিলেন। বেলা সাড়ে ১২টা পর্যন্ত বেনাপোল থেকে ১০৪টি টিকিট বিক্রি হয়েছে বলে বেনাপোলের স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানিয়েছেন।

Previous articleঅধ্যাপক থেকে মোস্ট ওয়ান্টেড টেররিস্ট হয়ে উঠলেন ২৬/‌১১ হামলার মূলচক্রী হাফিজ সইদ কিভাবে?
Next articleনাবালিকার ধর্ষককে,সৌদি থেকে ধরে আনলেন কেরলের এই মহিলা আইপিএস মেরিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here