বনগাঁয় তৃণমূল নেতার দখলে রাখা বসত বাড়ি পূণ:দখল করে ফেরত দিল বিজেপি

0
9481

দেশেরসময়, বনগাঁ: ১৭ মাস ধরে জোর করে দখল করে রাখা একটি পরিবারের বসতবাড়ি পুন:দখল করে তা ফেরত দেওয়ার উদ্যোগ নিল বিজেপি। দখল করে রাখার অভিযোগ উঠেছে তৃণমূলের এক নেতার বিরুদ্ধে। বনগাঁ শহরের উপরের এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার বনগাঁ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের অন্তর্গত প্রতাপগড় এলাকাবাসী অঞ্জু বিশ্বাস বনগাঁ থানায় এ ব‍্যাপারে একটি লিখিত অভিযোগও জানিয়েছেন। তার অভিযোগ, দুই ছেলে, বৌমা, নাতি নাতনি নিয়ে তারা প্রতাপগড় এর নিজেদের বাড়িতেই বসবাস করতেন। তার বড় ছেলে রাজা বিশ্বাসের আইসক্রিমের ব্যবসা আছে।

নোট বাতিলের সময় বনগাঁ পুরসভার তৃণমূল প্রধান শঙ্কর আঢ‍্য আমার বড় ছেলে রাজা বিশ্বাসকে পুরনো নোটের এক কোটি টাকা দিয়ে তা বদল করে নতুন নোট দেওয়ার জন্য জোর করে। কিন্তু রাজা তা নিতে অস্বীকার করেন।

অবশেষে একপ্রকার জোর করেই পুরনো নোটের ২৫ লক্ষ টাকা বাড়িতে দিয়ে আসেন শঙ্কর আঢ‍্য। মৌখিক ভাবে কথা হয় পরবর্তীতে নতুন নোট ফেরত দেবেন রাজা। এই ঘটনার কিছুদিন পর থেকেই পুরপ্রধান টাকা ফেরত চাইতে থাকেন। কিন্তু সেই সময় ব্যবসা মন্দা যাওয়ায় রাজা টাকা ফেরত দিতে পারছিলেন না। এই পরিস্থিতিতে গত বছরের ৫ ই জানুয়ারি বাড়ির সমস্ত সদস্যকে রাস্তায় বের করে দিয়ে বাড়ির গেটে তালা ঝুলিয়ে দেওয়ার অভিযোগ ওঠে শঙ্করের বিরুদ্ধে ।

এরপর থেকেই পরিবারের সদস্যরা গৃহহীন হয়ে একপ্রকার বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছিলেন। প্রতিকার চাইতে তাঁরা বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাসের কাছে যান । তিনি আইনি পদক্ষেপ করার জন্য বলেন। কিন্তু প্রাণভয়ে বিশ্বাস পরিবার সে পথে যাননি ।

অঞ্জু বিশ্বাস আরো বলেন, বাড়ি ফেরত পাওয়ার আশায় বৌমাদের গয়নাগাটি এবং অন্যান্য জিনিস বিক্রি করে ১০ লক্ষ টাকা ফেরত দিই। তখন অনুরোধ করি বাচ্চাদের নিয়ে যেন আমরা বাড়িতে ফিরতে পারি। কিন্তু শঙ্কর আঢ‍্য সেই অনুরোধ রাখেননি বলে অভিযোগ। এইভাবে কেটে যায় প্রায় ১৭ মাস। অবশেষে এই পরিবারের সদস্যরা বিজেপি নেতা দেবদাস মন্ডল এর পাশাপাশি বনগাঁ থানায় অভিযোগ দায়ের করেন। অবশেষে বৃহস্পতিবার বিজেপির কর্মী-সমর্থকেরা ওই বাড়িতে গিয়ে তালা ভেঙে পরিবারের সদস্যদের বাড়িতে ঢোকার ব্যবস্থা করে দেন।

এ ব্যাপারে বিজেপির বারাসাত সাংগঠনিক জেলার সহ-সভাপতি দেবদাস মন্ডল জানান,

অন্যায় ভাবে রাজনৈতিক ক্ষমতা দেখিয়ে ওই বাড়িটি দখল করে রাখা হয়েছিল। আমরা এর আগেও বলেছি বিজেপি বনগাঁর শান্তিপ্রিয় মানুষের পাশে থাকবে। সেই মতই আমরা এদিন ওই অসহায় পরিবারের পাশে থেকে তাদের বাড়িতে ফেরার ব্যবস্থা করে দিই।

অন্যদিকে এ ব্যাপারে শঙ্কর আঢ‍্য বলেন, ওই বাড়িটি দেনার দায়ে ব্যাঙ্ক অফ বরোদার গোবরডাঙা শাখার পক্ষ থেকে ইতিমধ্যেই নিলামের নোটিশ টানিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি অনেকটাই বিচারাধীন। এই অবস্থায় জোর করে তালা ভেঙে বাড়ির দখল নেওয়ার অপচেষ্টা করেছে বিজেপি। এ ব্যাপারে আইনি পদক্ষেপ করার জন্য আমরা পুলিশের কাছে আবেদন জানিয়েছি।

Previous article৫০০০কর্মী ছাটাইয়ের সিদ্ধান্ত নিল রিলায়েন্স জিও
Next articleক্ষুদ্র ব্যবসায়ী,দোকানদার , খুচরো বিক্রেতাদের জন্য মাসে তিন হাজার টাকা পেনশন স্কিম চালু করলেন মোদী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here