পুরী কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে প্রার্থী হতে পারেন মোদি

0
643

দেশের সময়ওয়েবডেস্কঃ এ বছরই সমাপ্ত হতে চলেছে কেন্দ্রে বিজেপি সরকারের ক্ষমতা। তবে নতুন সরকারের আসনে কে বসবে তা নিয়ে রাজনৈতিক তরজা শুরু হয়েছে নতুন বছর আসতেই। এ বছরের লোকসভা নির্বাচনে বিভিন্ন কেন্দ্রে প্রার্থী রদবদল হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আসন্ন লোকসভা নির্বাচনে পুরী থেকে লড়তে পারেন। এই তথ্য জানিয়েছেন ওড়িশার বিজেপি নেতা প্রদীপ পুরোহিত।

প্রদীপ পুরোহিতের কথায় জানা গিয়েছে, মোদির ওড়িশা থেকে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে । তবে এখনও কোনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। দলের সংসদীয় বোর্ড এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। ২০১৮ সালের অক্টোবর মাসে ওড়িশার বিজেপি শাখা প্রধানমন্ত্রীকে এ বিষয়ে প্রস্তাব দেয়। বুধবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওড়িশার বিধায়ক প্রদীপ পুরোহিত বলেন, ‘এটা কোনও নিয়মের মধ্যে পড়ে না যে পুরী থেকে প্রার্থী হিসাবে দাঁড়াতে পারবেন না মোদি। প্রধানমন্ত্রীর পুরী আসনে প্রার্থী হয়ে লড়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ওড়িশার মানুষদের মোদি খুব ভালবাসেন এবং প্রধানমন্ত্রীর সঙ্গে পুরীর বিশেষ যোগ রয়েছে। তাই তিনি আগামী নির্বাচনে লড়ার জন্য ওড়িশাকে বেছে নিতেই পারেন।’‌

পুরীর বিজেপি সূত্রে জানা যায়, কেন্দ্রের বিজেপির শীর্ষ নেতৃত্বরা নিয়মিত ওড়িশার রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে খবর নিচ্ছেন। সেই জন্য তারা মনে করছেন পুরীর লোকসভা আসনে মোদি লড়াই করবেন। তার কারণ হল কেন্দ্রের বিজেপি নেতৃত্বরা নিয়ম করে এই অঞ্চলের রাজনৈতিক পরিস্থিতির বিষয়ে খবর নেন প্রতি মুহুর্তে।’ গতবছরের অক্টোবর মাসে ধর্মেন্দ্র প্রধান, স্মৃতি ইরানি সহ বিজেপির শীর্ষ নেতৃত্বরা ওড়িশায় এসে প্রধানমন্ত্রীর প্রার্থী হওয়ার সম্ভাবনা নিয়ে আলোচনা করে গিয়েছেন। ‌জানা যাচ্ছে, প্রধানমন্ত্রী যদি পুরী থেকে লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নেন তবে তিনি দ্বিতীয় প্রধানমন্ত্রী হবেন, যিনি নিজের কেন্দ্র বদল করে ভাগ্য পরীক্ষা করবেন। এর আগে ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী পিভি নরসিংহ রাও লোকসভা নির্বাচনে ওড়িশার বেরহামপুর থেকে দাঁড়িয়েছিলেন এবং জিতেও ছিলেন।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে মোদি বারাণসী কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন। তাঁর প্রতিদ্বন্দ্বী হিসাবে ছিলেন আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরীওয়াল। তাই পুরীর মানুষ এখন থেকেই ভাবতে শুরু করেছেন,মোদি আসছেন প্রার্থী হয়ে।

তাই পুরীর মানুষ এখন থেকেই ভাবতে শুরু করেছেন,মোদি আসছেন প্রার্থী হয়ে।

Previous articleনিষিদ্ধ হল,স্বর্ণ মন্দিরের মধ্যে ছবি তোলা
Next articleনিউটাউনে অগ্নিকাণ্ড

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here