পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে চ্যালেঞ্জ মোদীর

0
656

দেশের সময় ওয়েবডেস্কঃ পুলওয়ামা কাণ্ডে পাক-যোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শেষ পর্যন্ত সেই প্রতিশ্রুতি তিনি রাখবেন তো? রাজস্থানে টঙ্কের একটি সভায় ভাষণ দেওয়ার সময় ইমরানের দিকে প্রশ্ন ছুড়ে দিলেন নরেন্দ্র মোদী। বললেন, “পাক প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন তিনি পাঠান-পুত্র। আর পাঠানরা সত্যি কথা বলে এবং সততার সঙ্গে কাজ করে। দেখবো উনি ওনার কথা রাখেন কি না।”

গত বছর ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর শুভেচ্ছা জানাতে তাঁকে ফোন করেছিলেন মোদী। সেই কথোপকথন স্মরণ করে মোদী বলেন, “আমি তাঁকে বলেছিলাম ভারত-পাকিস্তানের মধ্যে একাধিক বার যুদ্ধ হয়েছে। প্রতিবারই ভারত জিতেছে। পাকিস্তান কিছুই পায়নি। তাই আমি বলেছিলাম, দারিদ্র ও অশিক্ষার বিরুদ্ধে লড়াই করুন।” সেই জবাবে পাক প্রধানমন্ত্রী ইমরান নাকি বলেছিলেন, “মোদী জি, আমি পাঠানের ছেলে। পাঠানরা সত্যি কথা বলে ও সত্যি কাজ করে। ” সেই কথা ইমরান রাখেন কিনা সেটাই এখন দেখার।

গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফের কনভয়ে হামলা করে জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদ। এই সংগঠনটিকে নিয়মিত মদত দেয় পাকিস্তানের সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা আইএসআই। জইশের প্রধান নেতা মৌলানা মাসুদ আজহার পাকিস্তানেই থাকেন। সেখানে তিনি নিরাপদে ঘুরে বেড়ান।কিন্তু ইমরান খানের বক্তব্য, পাকিস্তান সন্ত্রাসবাদে মদত দেয় না। সে নিজেই সন্ত্রাসবাদের শিকার। ভারত যদি প্রমাণ দিতে পারে পুলওয়ামায় জঙ্গি হানার সঙ্গে কোনও পাকিস্তানি জড়িত তাহলে পাকিস্তানের সরকার নিশ্চয় তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে

উল্লেখ্য পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে হামলার পর থেকে বিশ্বজুড়ে কার্যত একঘরে পাকিস্তান। কূটনৈতিক ও অর্থনৈতিকভাবে একের পর এক চাপ আসছে ইমরান খানের সরকারের উপর। উল্টোদিকে পাকিস্তান প্রথম থেকেই বলে আসছে, এই জঙ্গি হামলার সঙ্গে তারা কোনও ভাবেই যুক্ত নয়।তাদের দাবি, ভারতের মধ্যে থেকেই এই জঙ্গি হামলার পরিকল্পনা বাস্তবায়িত হয়েছে। বস্তুত, সেনা জওয়ানদের মৃত্যুর বদলা নিতে ভারত যদি পাকিস্তানের উপর আক্রমণ শানায়, তাহলে তারাও সে পাল্টা আঘাত হানতে প্রস্তুত সেটাও জানিয়ে দেওয়া হয় পাক সরকারের তরফে।

Previous articleবিমান হাইজ্যাক করে নিয়ে যাওয়া হবে পাকিস্তানে, হুমকি দিয়ে ফোন এল এয়ার ইন্ডিয়ার কাছে, বিমানবন্দরে জারি হাই অ্যালার্ট
Next articleরক্তাক্ত যুবককে কাঁধে নিয়ে কনস্টেবল ছুটলেন হাসপাতালে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here