দেশের সময়ওয়েবডেস্কঃ ট্রেন থেকে ছিটকে পড়ে গিয়েছিলেন এক যাত্রী। মাথায় গুরুতর চোট পেয়েছিলেন। কিন্তু দু’টো স্টেশনে মাঝখানে নির্জন এলাকায় দুর্ঘটনা ঘটায় প্রথমে কারও নজরে আসেননি ওই আহত যুবক। তবে খানিকক্ষণের মধ্যেই খবর পৌঁছয় স্থানীয় থানায়। ছুটে আসেন পুলিশকর্মীরা। রাস্তায় আসতে আসতেই অ্যাম্বুলেন্সেও খবর দেন তারা। কিন্তু দুর্ঘটনার জায়গা এমনই দুর্গম যে কিছুতেই পৌঁছতে পারেনি অ্যাম্বুলেন্স। অগত্যা আহতকে কাঁধে চাপিয়েই পরের স্টেশনের দিকে ছুট লাগালেন এক পুলিশকর্মী। উদ্দেশ্য একটাই। যেভাবেই হোক ওই যুবককে বাঁচাতেই হবে।

দুর্ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের পাগধাল স্টেশনের কাছে। রেললাইনে সাংঘাতিক ভাবে জখম হয়েছিলেন এক যুবক। সেই খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসেন কনস্টেবল পুনম বিল্লোর। তারপর অ্যাম্বুলেন্স না পৌঁছনোয় আর দেরি করেননি তিনি। আহতকে কাঁধে চাপিয়েই প্রায় দেড় কিলোমিটার ছুটেছেন ওই কনস্টেবল। পুনমচাঁদ বিল্লোরের কথায়, খবর পেয়ে এসে দেখি মাথায় মারাত্মক চোট পেয়েছেন ওই ব্যক্তি। অনেক রক্ত বেরিয়ে গিয়েছিল। যন্ত্রণায় ছটফট করছিলেন। বুঝেছিলাম সময়মতো হাসপাতালে পৌঁছতে না পারলে বাঁচানো যাবে না। তাই কাঁধে নিয়েই রেললাইন ধরে ছুটতে শুরু করি।

প্রায় দেড় থেকে দু’ কিলোমিটার ছুটে নিকটবর্তী স্টেশনের রেলগেটে পৌঁছন পুনমচাঁদ। এরপর অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করে হাসপাতালে পাঠানো হয় ওই আহতকে। মধ্যপ্রদেশ পুলিশের কনস্টেবল পুনমচাঁদ বিল্লোরের এই উদ্যোগ এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। ছিড়িয়ে পড়েছে গোটা ঘটনার ভিডিও। পুলিশকর্মীর এমন উদ্যোগে তাঁকে কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা। জানা গিয়েছে, আপাতত সুস্থ রয়েছেন ওই যাত্রী। পুলিশ জানিয়েছে বছর কুড়ির ওই তরুণের নাম অজিত। আপাতত হোসেঙ্গাবাদের নর্মদা হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here