নির্ভয়া: দণ্ডিতরা এক সপ্তাহ সময় পেল শীর্ষ আদালতে

0
267

দেশের সময় ওয়েবডেস্ক: এক সপ্তাহ সময় দেওয়া হল। যা পদক্ষেপ নেওয়ার আছে নিয়ে নাও। নির্ভয়ার ধর্ষকদের উদ্দেশ্যে বুধবার ঠিক এই মর্মেই রায দিল দিল্লি আদালত। এদিনের রায়ে নির্ভয়া কাণ্ডের দোষীদের জানানো হয়েছে, এক সপ্তাহের মতো সমস্তরকম আইনি প্রক্রিয়া মিটিয়ে নিতে হবে।

মৃত্যুদণ্ড থেকে বাঁচতে যা যা আইনি পদক্ষেপ নিতে চান তারা, নিতে পারেন। একের পর এক আইনি জটিলতায় এত বছর ধরে ফাঁসি থেকে দূরেই রয়েছে নির্ভয়া কাণ্ডের দোষীরা। অবশেষে এই বছরের শুরুতেই নির্দেশ আসে যে, ২২ জানুয়ারি ফাঁসি হবে তাদের কিন্তু তা পিছিয়ে গিয়ে ১ ফেব্রুয়ারি হয়। আইনি জটিলতায় সেই ফাঁসির নির্দেশও স্থগিত হয়ে যায়।

এ নিয়ে নির্ভয়ার মা আশাদেবী সহ গোটা দেশ ক্ষোভে ফেটে পড়ে। নির্ভয়ার মা দাবি করেন, দোষীরা আইন নিয়ে খেলছে ইচ্ছা করে, তাদের আলাদা আলাদা ফাঁসি দেওয়া হোক। সেই নিয়ে আজকের মামলার শুনানি আদালত জানিয়েছে, আলাদাভাবে নয়, একসঙ্গেই ফাঁসি হবে দোষীদের। বিনয় শর্মা, মুকেশ কুমার, অক্ষয় ঠাকুর, পবন গুপ্ত নির্ভয়া কাণ্ডের এই ৪ পাষন্ডের ফাঁসির সাজা ঘোষণা হয়েছে আগেই।

কিন্তু একে একে দেশের রাষ্ট্রপতির কাছে ক্ষমার আবেদন করে চলেছে দোষীরা। ফলস্বরূপ, রাষ্ট্রপতির আবেদন নাচক করার অন্তর ১৪ দিন পর ফাঁসি কার্যকর করতে পারে জেল কর্তৃপক্ষ। সেই সুযোগটাকেই হাতিয়ার করা হয়েছে। থমে বিনয় শর্মা ও পরে মুকেশ কুমারের আবেদনের জেরে ফাঁসির দিন ২২ জানুয়ারি থেকে গড়ায় ১ ফেব্রুয়ারি। এরপর সেই দিনও পিছিয়ে যায়।

Previous articleকরোনাভাইরাসে মৃত্যু বেড়ে ৪৯২, আক্রান্ত ২৪ হাজার, আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব
Next articleরাজ্যে প্রথম করোনা ভাইরাস আক্রান্তদের জন্য ১০টি বেডের ১টি আইসোলেশন ওয়ার্ড আরজি করে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here