দেশেরসময় ওয়েবডেস্কঃ টের পাওয়া যাবে উত্তুরে হাওয়ার কামড়। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা রবিবার আরও একটু নেমে দাঁড়িয়েছে ১২‌.‌৪ ডিগ্রিতে। যা স্বাভাবিকের থেকে দু’‌ডিগ্রি নীচে। কাজেই ভালই ঠাণ্ডা টের পাচ্ছে শহরবাসী।

রবিবার সামান্য নেমেছে তাপমাত্রার পারদ। এটা মরশুমের শীতলতম তো বটেই, গত ১০ বছরে ডিসেম্বরের প্রথম ২০ দিনের মধ্যে কলকাতায় এত ঠাণ্ডা আগে পড়েনি। তবে সোমবার থেকে তাপমাত্রা বাড়ার আভাস মিলেছে। পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে উত্তর ভারতেও ঠাণ্ডার দাপট কমছে বলে খবর।


আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সকালে কুয়াশা থাকবে শহরে। পরে আংশিক মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। সূর্যের সামান্য দেখা মিলবে। আর তাতে রোদের আশ মেটাতে হবে শহরবাসীকে। আজও সর্বোচ্চ তাপমাত্রা ২১ ডিগ্রির আশেপাশে থাকবে। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১.৫ যা স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রাও ১২ ডিগ্রির আশেপাশে থাকবে।


আবহাওয়া দপ্তর সূত্রে আরও খবর, উত্তুরে হাওয়ার প্রভাবে কয়েকদিন পর আর্দ্রতা কমবে। তখন চামড়ায় টান ধরবে। তাতে শীতের আমেজ দীর্ঘ হবে। নতুন করে যদি কোনও ঘূর্ণাবর্ত বা ঝঞ্ঝার প্রভাবে মেঘ ঢুকে না আসে তাহলে বড়দিন তো বটেই নতুন বছরে শুরুতেও বেশ কনকনে শীত উপভোগ করা যাবে।

ছবি- পার্থ সারথি নন্দী।

Previous articleDaily Shot?
Next articleYour Shot?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here