দেশেরসময়: বনগাঁ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বালা ঠাকুরের সমর্থনে বৃহস্পতিবার বনগাঁর জ্ঞানবিকাশিনী ময়দানে সভা করলেন রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। প্রার্থী নিজে এদিন সভায় উপস্থিত না থাকলেও উপস্থিত ছিলেন বিধায়ক বিশ্বজিৎ দাস, প্রাক্তন বিধায়ক গোপাল শেঠ, পুরপ্রধান শঙ্কর আঢ‍্য, প্রাক্তন প্রধান জোৎস্না আঢ্য সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এ দিন দুপুরে হেলিকপ্টারে বনগাঁয় আসেন ফিরহাদ। সভায় উপস্থিত হওয়ার পর তাকে দলের পাশাপাশি টোটো চালকদের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে সম্মান জানানো হয।়তাকে দেওয়া মানপত্র পাঠ করেন শঙ্কর আঢ‍্য। বক্তব্য রাখতে গিয়ে এনআরসি প্রসঙ্গ তুলে আনেন তিনি। এনআরসির বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে তাদের কর্মীরা অসমে জেল খেটেছেন, সে প্রসঙ্গ তোলেন।

তিনি অভিযোগ করেন, যখন যেখানে যেমন প্রয়োজন তেমন কথা বলছেন নরেন্দ্র মোদী। আসামে বাঙালি দের উদ্দেশ্যে ঠাকুরদা ঠাকুরমার ভোটার কার্ড আনার জন্য বলা হচ্ছে। ভারতীয় নাগরিক হয়েও তাকে নতুন করে নাগরিকত্বের প্রমাণ দিতে হচ্ছে। এটা চরম অন্যায়। বিজেপি জাতি ধর্মের ভিত্তিতে ভারতের নাগরিকদের ভাগ করতে চাইছে। অসমে যে ৫ জন বাঙালি খুন হয়েছিলেন তাদের খুনিরা আজ পর্যন্ত গ্রেপ্তার হয়নি কেন তার জবাব চান। আরএসএস এবং বিজেপিকে সন্ত্রাসবাদি দল হিসেবেও উল্লেখ করেন তিনি বলেন রামের নাম বদনাম করছেন নরেন্দ্র মোদী।

তিনি নিজের স্ত্রীকে ত্যাগ করেছেন তার মুখে রাম এর নাম শোভা পায় না। নরেন্দ্র মোদীকে মেডিক্লেম এর কমিশন এজেন্ট হিসেবে কটাক্ষ করেন তিনি বলেন কেন্দ্রের বিজেপি সরকার বাংলাকে টুকলি করছে। বেটি বাঁচাও বেটি পড়াও প্রকল্পের নামে মিথ্যা প্রকল্প চালু করেছে।

বাংলা থেকে কোটি কোটি টাকা নিয়ে গেলও বাংলাকে সেই ভাবে অর্থ সাহায্য করছে না। মোদীর জন্য ভারতবর্ষ পিছিয়ে পড়ছে। ইমানদার চৌকিদার বলে নিজেকে দাবি করলেও নরেন্দ্র মোদী আসলে ধনঞ্জয় ভট্টাচার্যের মতন চৌকিদার নয়তো প্রশ্ন তোলেন ফিরহাদ। বিজেপির কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়কে চম্বলের ডাকাত এবং রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে পাগল বলে কটাক্ষ করেন। আর মোদিকে উদ্দেশ্য করে তিনি বলেন, তাকে দেখলে মানুষ নয় গব্বর সিং বলে মনে হয়। এমন একজন প্রধানমন্ত্রী যাকে দেখলে মানুষ ভয় পান।

প্রধানমন্ত্রীর নেতৃত্ব থেকে ভারতবর্ষকে রক্ষা করতে অসুর বধ এর মত অশুভ শক্তিকে বধ করে আপনারা মমতা ব্যানার্জির হাতে অস্ত্র তুলে দেন, এই আহ্বান জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here