গত শনিবার পূর্বাভাসে এমনটাই জানিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। ঘূর্ণাবর্তের মেঘে ফের বৃষ্টির পরিস্থিতি তৈরী হবে দক্ষিণবঙ্গে। সোম ও মঙ্গলবারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে। বেশি হবে উপকূলের জেলাগুলিতে। দুই ২৪ পরগনা ও মেদিনীপুরে কোথাও কোথাও বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, উত্তর–পশ্চিম বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত দানা বাধাঁয় জোলো হাওয়া ঢুকছে দক্ষিণবঙ্গে। সেই জোলো হাওয়ার প্রভাবেই দুপুরের দিকে হালকা ঘাম হচ্ছে। আবার রাতে তাপমাত্রা কমতে থাকায় এই জোলো হাওয়ার কারণেই হিমেল আমেজ আসছে। উত্তর–পশ্চিম বঙ্গোপসাগরে দানা বাঁধা ঘূর্ণাবর্তটি এগিয়ে আসায় ক্রমেই মেঘ ঢুকছে দক্ষিণবঙ্গে। এর কারণে রবিবার উপকূলের জেলাগুলির কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। সোমবার আরও বাড়বে। মঙ্গলবারও বৃষ্টি হবে। উপকূলে বইবে ঝোড়ো হাওয়ার জন্য মৎস্যজীবীদের রবিবারের মধ্যে ফিরে আসতে বলা হয়েছে।

সোম, মঙ্গলবার বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, দুই বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া, হাওড়া, হুগলি, কলকাতায়। এর মধ্যে দুই ২৪ পরগনা ও মেদিনীপুরে বৃষ্টি হবে বেশি। তবে ঘূর্ণাবর্তটি খুব একটা শক্তিশালী না হওয়ায় নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা কম।
আবহাওয়া দপ্তর জানিয়েছে, ঘূর্ণাবর্তের প্রভাব কেটে গেলে কমবে হাওয়ার আর্দ্রতা। পারদ আরও একটু নিম্নমুখী হবে।‌ রবিবার সকাল থেকেই আকাশ মেঘাচ্ছন্ন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here