দেশের সময়: ঠাকুরনগর: পশ্চিমবঙ্গের মতো মেঘালয় রাজ্যটিও বাংলাদেশ সংলগ্ন। তবুও সেই রাজ্যে অনুপ্রবেশের মতো সমস্যা নেই বললেই চলে। কারণ মেঘালয় রাজ্যের মানুষের চেহারা আর অনুপ্রবেশকারীদের চেহারা আলাদা। এছাড়া ওই রাজ্যে গ্রামে গ্রামে দরবার বলে একটি বিষয় রয়েছে যেখানে অনুপ্রবেশকারীদের’ সহজে চেনা যায় । তাই সেখানে অনুপ্রবেশ হলে সহজেই অনুপ্রবেশকারীদের’ তারা চিহ্নিত করে ফেলেন। যেটা পশ্চিমবঙ্গের সম্ভব নয় । ফলে মেঘালয় রাজ্যে অনুপ্রবেশের সমস্যা পশ্চিমবঙ্গের মতো প্রকট নয়। বুধবার ঠাকুরনগর ঠাকুরবাড়ি এসে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বললেন মেঘালয় রাজ্যের রাজ্যপাল তথাগত রায়।

দেখুন : লাইভ: দেশের সময়ঃ

এদিন সারা ভারত মতুয়া মহাসঙ্ঘের সংঘাধিপতি তথা বনগাঁ র সাংসদ শান্তনু ঠাকুরের আমন্ত্রণে ঠাকুর বাড়িতে আছেন তথাগত। সংঘের পক্ষ থেকে তাকে ফুল , উত্তরীয় এবং শংসাপত্রের মাধ্যমে বরণ করে নেওয়া হয় ।

এদিন তিনি ঠাকুরবাড়ির মন্দিরে গিয়ে হরিচাঁদ গুরুচাঁদ ঠাকুর এবং প্রমথ রঞ্জন ঠাকুরের মূর্তি তে মালা পড়ান । শ্রদ্ধা জানান। পরে সাংবাদিকেরা রাজ্যের ভোট পরবর্তী পরিস্থিতি সম্পর্কে প্রশ্ন করলে তিনি বলেন একজন রাজ্যপাল হিসেবে আমি কোন রাজনৈতিক প্রশ্নের উত্তর দিতে পারি না ।

ঠাকুর বাড়িতে এসে প্রমথ রঞ্জন ঠাকুরের সামাজিক কাজ এবং তার ইতিহাস চর্চা করার জন্য ঘুরে গেলাম। ছবি তুলেছেন- দীপ বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.