“মেকআপ টিপস,” লিখছেন:সৃজনী দত্ত:

নিমেষে ঘন করুন চুল
সিঁথির দু’পাশে বা হেয়ারলাইন বরাবর চুল পাতলা দেখাচ্ছে? চুলের রঙের সবচেয়ে কাছাকাছি শেডের আইশ্যাডো ছিটিয়ে নিন স্ক্যাল্পে। চুল পিছনে টেনে পনিটেল বাঁধলে সামনে হেয়ারলাইন বরাবরও ডাস্ট করে নিতে পারেন আইশ্যাডো।
পাতলা ঠোঁট ফোলা দেখাতে
লিপগ্লসে কয়েকফোঁটা পেপারমিন্ট তেল মিশিয়ে ঠোঁটে লাগান। ঠোঁট মুহূর্তে ফোলা ফোলা দেখাবে। তবে সাবধান, একটু জ্বালা করতে পারে।
উড়ো চুল পোষ মানান টুথব্রাশ দিয়ে

ভালোভাবে চুল ব্রাশ করার পরেও ছোট ছোট উড়োচুলগুলো কিছুতেই পেতে বসতে চায় না? গোটা মাথা বিশেষত হেয়ারলাইন জুড়ে সিংহের কেশরের মতো ফুলে থাকে? এ সমস্যা মোকাবিলায় আপনার হাতিয়ার টুথব্রাশ। পরিষ্কার টুথব্রাশে খানিকটা হেয়ার স্প্রে ছিটিয়ে আলতো করে উড়োচুলের উপর বুলিয়ে নিন, ব্যস!

নেল পলিশ শুকোন জলদি
তাড়াহুড়োর মুখে নেল পলিশ পরার মতো ঝামেলা দুটো হয় না! ফুঁ দিয়ে দিয়ে নেল পলিশ শুকোনোর চেষ্টা না করে বরফঠান্ডা জলে আঙুল ডুবিয়ে নিন। রং সঙ্গে সঙ্গে শুকিয়ে যাবে।
শুকিয়ে যাওয়া মাস্কারার জন্য

মোটে দু’বার পরেছেন কি পরেননি, দামি মাস্কারার বোতল খটখটে শুকনো? দু’ ফোঁটা কনট্যাক্ট লেন্স সলিউশন দিয়ে দিন বোতলে, মাস্কারা ফের আগের মতো হয়ে যাবে। তবে খেয়াল রাখবেন, মাস্কারা খোলার পর তিন মাসের মধ্যে ব্যবহার করে ফেলতে হবে, না হলে চোখে সংক্রমণ হতে পারে।

লিপলাইনার বা আইলাইনার শুকিয়ে গেলে
এই দুটো জিনিস যত দামিই হোক, খুব তাড়াতাড়ি শুকনো হয়ে যায়। সামান্য চেঁচে নিয়ে ফের তা নরম করা সম্ভব। অথবা পরার ঠিক আগে খুব কম তাপে একটু গরম করে নিন লাইনার। তেলতেলে আর্দ্রতা ফিরবে, রংও সারাদিন থাকবে নিখুঁত।
কাজল ধেবড়ে যাওয়া আটকান

কাজল পরার ঘণ্টাখানেকের মধ্যে ধেবড়ে গিয়ে চোখের কোলে লেগে যায়? পরেরবার কাজল পরার আগে পেনসিলের উপর কিছুক্ষণ হেয়ার ড্রায়ার থেকে গরম বাতাস স্প্রে করুন। ড্রায়ারের হিট সেটিং খুব বেশি রাখবেন না। একটু গরম করলেই কাজল অনেকটা জেল পেনসিলের মতো হয়ে যাবে। তাতে পরাও সহজ হবে, সহজে ধেবড়েও যাবে না।

পোশাকে ফাউন্ডেশনের দাগ লেগে গেলে
তাড়াহুড়োয় পোশাকে ফাউন্ডেশনের দাগ লেগে গেলে তার উপর খানিকটা শেভিং ক্রিম লাগিয়ে ঘষে দাগ তুলে দিন। তারপর লন্ড্রিতে ধুতে দিয়ে দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here