নিজস্ব প্রতিবেদন, দেশের সময়: শুক্রবার অকল্যান্ডের ইডেন পার্কে কিউয়ি স্পিনার ইশ সোধিকে মিড উইকেটের উপর দিয়ে ছয় মেরে মার্টিন গাপ্টিলকে (২২৭২ রান) টপকে গেলেন রোহিত শর্মা (২২৮৮ রান)। টি-টোয়েন্টি ফরম্যাটে বর্তমানে সর্বাধিক রানসংগ্রহকারী হলেন হিটম্যান। সেই সঙ্গে প্রথম ম্যাচ হারের মধুর প্রতিশোধ ভারতের। ৭ উইকেটে সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারতীয় দল।
টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন। টপ অর্ডার পুরোপুরি ব্যর্থ নিউজিল্যান্ডের। একমাত্র কলিন ডি গ্র্যান্ডহোম(৫০) এবং রস টেলরের(৪২) সৌজন্যে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে কিউয়িরা। ভারতের যুজবেন্দ্র চহাল উইকেট না পেলেও ক্রুনাল পান্ড্য তিনটি, খলিল আহমেদ দুু’টি, ভুবনেশ্বর ও হার্দিক পান্ড্য একটি করে উইকেট পেয়েছেন।


১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে স্বভাবসিদ্ধ ভঙ্গিতে শুরু করেন রোহিত শর্মা এবং শিখর ধবন। ২৮ বলে ৫০ রানের ইনিংস খেলে আউট হন রোহিত। ৩০ বার করেন ধবনও। দুই ওপেনারের ৭৯ রানের পার্টনারশিপই ভারতের জয়ের মঞ্চ গড়ে দেন। বিজয় শঙ্কর(১৪) ঝোড়ো শুরু করেও সাজঘরে ফেরেন। তবে ঋষভ পন্থ ২৮ বলে ৪০* রানের যে ম্যাচ জেতানো ইনিংসটা খেললেন তাতে তাঁকে একদিনের সিরিজে দলের বাইরে রাখা যে ঠিক ছিল না তা প্রমাণিত। মহেন্দ্র সিংহ ধোনি ১৯ রানের অপরাজিত ইনিংস খেললেন। ৭ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় আসল ভারতের।
অকল্যান্ডের এই ইডেন পার্কে বরাবরই ভারতীয় সমর্থকের আধিক্য থাকে। আজও তার অন্যথা হয়নি। ২৮ হাজারের বেশি ভারতীয় সমর্থক আজ রোহিতদের সঙ্গে জয়োল্লাসে মাতলেন যা মাঠের মোট দর্শক সংখ্যার ৭৮ শতাংশ। গুরুত্বপূর্ণ ৩ উইকেট নিয়ে ম্যাচের সেরা ক্রুনাল পান্ড্য। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ হ্যামিলটনে আগামী ১০ ফেব্রুয়ারী, রবিবার। যে দল জিতবে তাঁরাই সিরিজ ঘরে নিয়ে আসবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here