কাবুল বিমানবন্দরে সত্যিই ১৫০ ভারতীয়দের অপহরণ? আসল সত্য সম্পর্কে সরকারি সূত্র থেকে যা জানাগেছে !

0
821

দেশের সময় ওয়েবডেস্কঃ সকালেই জানা গিয়েছিল কাবুল বিমানবন্দরে তালিবানের হাতে বন্দি ১৫০ মানুষ। তাঁদের মধ্যে অধিকাংশই ভারতীয়। শনিবার স্থানীয় সংবাদমাধ্যমের খবর পেতেই চাঞ্চল্য ছড়িয়েছিল ভারতে।

রক্তচাপ বাড়তে থাকে আফগানিস্তানে আটকে থাকা ভারতীয়দের আত্মীয় পরিজনের।  কিন্তু অবশেষে এই গুজব উড়িয়ে স্বস্তি দিল ভারত সরকার। ভারত সরকার সূত্রের পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে -কে জানানো হয়েছে এই ‘খবর’ সম্পূর্ণ ভিত্তিহীন। তালিবান মুখপাত্র আহমদউল্লাহ  ওয়াসেকও এই ধরনের প্রচার উড়িয়ে দিয়েছে।

আজই ভারতীয় বায়ুসেনার বিশেষ বিমান কাবুল পৌঁছেছে। সেখানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধার করার কাজ শুরু হয়ে গিয়েছে।

সরকারি সূত্র মারফত জানা গেছে, কাবুলে তালিবানের হাতে বন্দি ভারতীয়রা আপাতত সুরক্ষিত। তাঁদের তালিবানি কবজা থেকে বের করে আনার জন্য কথাবার্তা চলছে।

সূত্রের খবর, কাবুল বিমানবন্দরের গেট থেকে এদিন ভারতীয় নাগরিকদের তুলে নিয়ে স্থানীয় থানায় আটকে রেখেছিল তালিবান। তাঁদের নানা জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। কিন্তু কারও কোনও ক্ষতি করেনি জঙ্গিরা।

সূত্রের খবর, কাবুল বিমানবন্দরের গেট থেকে এদিন ভারতীয় নাগরিকদের তুলে নিয়ে স্থানীয় থানায় আটকে রেখেছিল তালিবান। তাঁদের নানা জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। কিন্তু কারও কোনও ক্ষতি করেনি জঙ্গিরা।মনে করা হচ্ছে আজই আফগানিস্তানে আটকে থাকা ভারতীয় নাগরিকরা দেশে নিরাপদে ফিরে আসতে পারবেন।

মার্কিন যুক্তরাষ্ট্র গত ১ মে থেকে সেনা সরাতে শুরু করেছে আফগানিস্তান থেকে। আর তারপর থেকে ক্রমেই তালিবান আগ্রাসন শুরু হয়েছে সে দেশে। ৩১ মে আফগানিস্তানের সঙ্গে চুক্তি শেষ হওয়ার কথা মার্কিন যুক্তরাষ্ট্রের। তার পরেই তালিবান সরকার করতে পারে বলে খবর। কিন্তু তার আগে আফগানিস্তানের ভূখণ্ডে তালিবান আধিপত্য কায়েম হয়েছে। ফলে আফগানিস্তানে ভারত সহ অন্যান্য যেসব ভূখণ্ডের নাগরিকরা এখনও আটকে রয়েছেন, তাদের পরিবার পরিজন প্রবল উৎকণ্ঠার মধ্যেই দিন কাটাচ্ছেন।

Previous articleস্কুলে চুরি করে পালাতে গিয়ে পুলিশ ভ্যান দেখে চোরাই সামগ্রী ফেলে পালালো চোর
Next articleরাখির উৎস নিয়ে তিনটি কাহিনী শোনা যায় জানুন কি কি গল্প রয়েছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here