ইডেনে ঐতিহাসিক পিংক বল টেস্টে সাক্ষী তারকারাও,তাসের ঘরের মতো ভাঙল বাংলাদেশের ব্যাটিং লাইনআপ

0
856

বাংলাদেশ Vs ভারত স্কোরকার্ড

PLAY IN PROGRESS
Bangladesh in India, 2 Test Series, 2019 at ইডেন গার্ডেন্স, কলকাতা
বাংলাদেশবাংলাদেশ

98/8 (28.0 ov)

ভারতভারত

দেশের সময়, কলকাতা: ইডেন গার্ডেন্সে শুরু হল ভারত-বাংলাদেশ ঐতিহাসিক পিংক বল টেস্ট। সোনার কয়েনের টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মোমিনুল হক। দেশের মাটিতে প্রথম দিন-রাতের টেস্টে মাঠে ছিল তারকার সমাবেশ। খেলা শুরু হওয়ার অনেক আগে থেকেই ভরে গিয়েছিল ইডেনের গ্যালারি। পিংক টেস্টকে ঘিরে ক্রিকেট উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।

  • খেলা শুরু হওয়ার অনেক আগে থেকেই ভরে গিয়েছিল ইডেনের গ্যালারি।
  • পিংক টেস্টকে ঘিরে ক্রিকেট উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।
  • হাসিনা ও মমতা- আলাদা করে দু’জনের সঙ্গেই কথা বলতে দেখা যায় সচিন তেন্ডুলকরকে।

খেলা শুরুর আগে দু’দলের ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। এরপর একসঙ্গে ঘণ্টা বাজিয়ে খেলার সূচনাও করেন তাঁরা। মমতা-হাসিনার পাশে তখন উপস্থিত বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, বোর্ড সচিব জয় শাহ, ক্রিকেট কিংবদন্তী সচিন তেন্ডুলকর-সহ বিশিষ্টরা।

হাসিনা ও মমতা- আলাদা করে দু’জনের সঙ্গেই কথা বলতে দেখা যায় সচিন তেন্ডুলকরকে।
ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকতে ইডেনে উপস্থিত কপিল দেব, সুনীল গাভাসকর, মহম্মদ আজহারউদ্দিন, ভিভিএস লক্ষ্মণ, দিলীপ বেঙ্গরকর, হরভজন সিংয়ের মতো প্রাক্তন ক্রিকেটাররা।
এসেছেন টেনিস তারকা মেরি কম, সানিয়া মির্জারাও। ইডেনেই হাজির অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ও।

ঐতিহাসিক গোলাপি বলের টেস্টের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে বাংলাদেশ। ৪২ রানের মধ্যেই পাঁচ উইকেট পড়ে যায় ‘টাইগার’দের। ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ শামিদের আগুন ঝরানো বোলিং-এর সামনে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ল বাংলাদেশ। কথায় বলে, সকালটা দেখলেই বোঝা যায় বাকি দিনটা কেমন যাবে। ইডেনের ঐতিহাসিক দিন-রাতের টেস্টের শুরুটা দেখে অনেকেই বলছেন, কত দ্রুত এই ম্যাচ শেষ হয় তার রেকর্ড হতে চলেছে ক্রিকেটের নন্দন কাননে।

মমিনুল হক, মুশফিকুর রহমান, মহম্মদ মিথুনদের মতো বাংলদেশের টপ অর্ডারের ব্যাটসম্যানরা একে একে প্যাভিলিয়নে ফিরতে শুরু করেন। প্রথম পাঁচ উইকেটের তিনটি নিয়েছেন উমেশ। একটি করে উইকেট নিয়েছেন শামি এবং ইশান্ত।

ইডেন টেস্টে টসে জেতে বাংলাদেশ। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক মমিনুল হক।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শচীন তেন্ডুলকর থেকে সুনীল গাভাস্কার-কার্যত নক্ষত্রের হাট বসেছে ইডেনে। খেলা শুরুর অনেকটা আগেই ইডেন গার্ডেন্সের গ্যালারি কানায় কানায় পূর্ণ হয়ে যায়। বহুদিন পর কলকাতা এমন ক্রিকেট উন্মাদনা দেখল।

Previous articleটসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত বাংলাদেশের,উপস্থিত শেখ হাসিনা ও মমতা
Next articleপশ্চিমবঙ্গের চাল বাংলাদেশে রপ্তানী করার উদ্যোগ নেওয়া হচ্ছে- বললেন খাদ্য ও সরবরাহ দপ্তরের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here