দেশের সময় ,বনগাঁ: ইছামতি নদী বনগাঁর মানুষের প্রাণ। আর সেই ইচ্ছামতীর সার্বিক সংস্কারের ভাবনা নিচ্ছেন নবনির্বাচিত সাংসদ শান্তনু ঠাকুর । বৃহস্পতিবার ব্যবসায়ীদের ডাকা একটি ঘরোয়া অনুষ্ঠানে উপস্থিত ব্যবসায়ীদের সামনে এই প্রতিশ্রুতি দিলেন সান্তনু।

কয়েকদিন পরেই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন আর সেখানেই ইছামতি সংস্কারের বিষয়টি তুলে ধরবেন তিনি। এর পাশাপাশি পেট্রাপোল সীমান্ত দিয়ে যে আন্তর্জাতিক বাণিজ্য চলে তারও যাতে প্রসার ঘটে সে দিকটিও তিনি গুরুত্ব দেবেন বলে এ দিন জানান। তিনি আরো বলেন বনগাঁর আরো উন্নত স্বাস্থ্য পরিষেবা থেকে শুরু করে বনগারঁ সার্বিক উন্নয়নের দিকে নজর দেবেন তিনি।

ব্যবসায়ী, সাধারণ মানুষ যে কেউ যে কোন দরকারে তার কাছে গেলে তিনি সাধ্যমত সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন। শান্তনু ঠাকুরের এদিনের বক্তব্যে খুশি ব্যবসায়ী মহল। উল্লেখ্য ব্যবসায়ী সমন্বয় কমিটি নাম করে বনগাঁর বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে এদিন বনগাঁর একটি কমিউনিটি হলে এই বৈঠক অনুষ্ঠিত হয় ।

সেখানে নবনির্বাচিত সাংসদ শান্তনু ঠাকুর কে সম্বর্ধনা জানানো হয় । সেই সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে দেবদাস মন্ডল ক্ষোভ উগরে দেন । বিভিন্ন তথ্য দিয়ে তিনি বলেন বনগাঁর ব্যবসায়ীরা অনেকেই আতঙ্কগ্রস্ত। এখন পরিস্থিতি বদলেছে মুখ খোলার ।

সামনে এগিয়ে আসার সময় এসেছে। এখন থেকে আর ভয় নয়। ব্যবসায়ীরা গর্বের সাথে ব্যবসা করবেন । এ ব্যাপারে আমাদের সবাইকে একত্রিত হতে হবে। বনগাঁ সাব-ডিভিশনাল চেম্বার অব কমার্সের সম্পাদক বিনয় সিংহ বলেন আজকের এই অনুষ্ঠানটি সম্পূর্ণ অরাজনৈতিক। সেই কারণে আমাদের মত বনগাঁর বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা এ অনুষ্ঠানে হাজির হয়েছি। আমাদের সবার প্রচেষ্টা থাকবে ব্যবসায়ীরা যাতে শান্তি মত নিজেদের ব্যবসা করতে পারেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.