দেশের সময় ওযেবডেস্কঃ আজ একুশে জুলাই, তৃণমূল কংগ্রেসের শহিদ দিবস। করোনা আবহে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে। দলের অন্দরে তাই নিয়ে এখন সাজো সাজো রব। আজ দুপুরে ভার্চুয়াল সভায় ‘দিল্লি চলো’ ডাক দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার নজর মানুষের মন দখলে। আজ থেকেই তৃণমূলের মুখপত্র জাগো বাংলা দৈনিকে পরিণত হতে চলেছে।

ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর এই ‘টার্গেট দিল্লি’র মনোভাব দলীয় মুখপত্রকে জানিয়েছেন। আজ বেলা ১২টায় মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতেই উদ্বোধন হবে দৈনিক ‘জাগো বাংলা’ পত্রিকার। আপাতত তা ডিজিটাল ফর্ম্যাটে প্রকাশিত হবে। বর্তমানে এই পত্রিকা সাপ্তাহিক। আগামী কিছুদিনের মধ্যেই এই দৈনিক ‘জাগো বাংলা’ ছাপার অক্ষরেও দৈনিক সংবাদপত্র হিসেবে দেখা যাবে দল ঘোষণা করেছে।

দলীয় দৈনিক সংবাদপত্রের প্রথম সংখ্যার জন্য কলম ধরেছেন স্বয়ং দলনেত্রী। ‘জাগো বাংলা’ পত্রিকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা এই কলমের শিরোনাম, ‘এবার শপথ, চলো দিল্লি’। এছাড়া এই পত্রিকায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লেখা একটি কলমও প্রকাশ পাচ্ছে। তিনি লিখেছেন, ‘দুর্ভেদ্য দুর্গের মতো সংগঠন চাই’।

দলীয় সূত্রের খবর, মমতা এবং অভিষেক দুজনেই তাঁদের কলমে দেশের নানান প্রান্তে ছড়িয়ে পড়ার দিশা দিয়েছেন। দলীয় কর্মীদের অনুশাসন মেনে চলার পরামর্শ দিয়েছেন। দুজনেই বলেছেন, নেতা নয়, কর্মীরাই হলেন দলের সম্পদ।

‘জাগো বাংলা’র সম্পাদক তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। এছাড়া কাগজটির দৈনন্দিন পরিচালনা ও সম্পাদনার কাজ মূলত করবেন দলের অন্যতম মুখপাত্র সাংবাদিক কুণাল ঘোষ। তিনি বেশ কয়েকটি ট্যুইট করে বুঝিয়ে দিয়েছেন ঠিক কেমন হতে চলেছে এই কাগজের লুক অ্যান্ড ফিল।

কুনাল ঘোষ একটি ট্যুইটে লিখেছেন, “এবার শপথ চলো দিল্লি। লিখছেন জননেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং। কর্মীরাই তৃণমূল কংগ্রেসের আসল সম্পদ। এখন দলের লক্ষ্য কী? কেমন হবে কর্মীদের আচরণবিধি? সবিস্তারে দেখুন “জাগো বাংলা”য়। আজ থেকে দৈনিক। প্রকাশ আজ দুপুরে। উদ্বোধক দিদি।”  তার ঠিক পরের ট্যুইটেই কুনাল ঘোষের বার্তা, “দুর্ভেদ্য দুর্গের মত সংগঠন। লিখছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বিস্তারিত দেখুন “জাগো বাংলা”য়। আজ থেকে দৈনিক। প্রকাশ দুপুরে। উদ্বোধক জননেত্রী।” এই সিরিজের শেষ ট্যুইটে তিনি লিখেছেন, “মমতার কলম ছাড়া সম্পূর্ণই হত না।” লিখছেন “জাগো বাংলা”র সম্পাদক পার্থ চট্টোপাধ্যায়। আজ থেকে দৈনিক। প্রকাশ আজ দুপুরে…।”

সূত্রের খবর, ‘জাগো বাংলা’ দৈনিকে নিয়মিত কলাম প্রকাশিত হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেসব কলামে তৃণমূল সুপ্রিমো সমসাময়িক রাজনৈতিক ঘটনাবলির কথা এবং তা নিয়ে তাঁর নিজের প্রতিক্রিয়া জানাবেন। একইসঙ্গে দিশা দেখাবেন দল পরিচালনার।

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় জয় সুনিশ্চিত করার পর এবার যে দিল্লিকেই পাখির চোখ করছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস, তা একাধিক বার একাধিক ইঙ্গিতে স্পষ্ট করেছেন শাসকদলের নেতারা। একুশে জুলাই সেই বৃহত্তর লক্ষ্যেই নতুন করে পথ চলা শুরু করছে দৈনিক ‘জাগো বাংলা’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.