দেশের সময়, কলকাতা: মকর সংক্রান্তি সঙ্গী করে নিয়ে এল হাড়কাঁপানো ঠান্ডা। ঘন কুয়াশার পাশাপাশি হিমেল হাওয়ায় মন মেতেছিল বঙ্গবাসীর। ঠান্ডার মাঝেই এ বার বৃষ্টিতে ভিজতে পারে গোটা রাজ্য। এমনটাই আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস।

হাওয়া অফিস জানিয়েছে, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা থাকছে। শুক্রবার হালকা বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলার কয়েকটি এলাকায়। বৃষ্টির পাশাপাশি জেলাগুলিতে থাকবে কুয়াশার দাপট। ২০ তারিখ বন্ধ হবে বৃষ্টি।

উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বুধবার থেকে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার কয়েকটি এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্র এবং শনিবারও দার্জিলিং জেলায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। রয়েছে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায় তুষারপাতের সম্ভাবনা।

এদিকে বৃষ্টির সম্ভাবনা থাকলেও রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি বাড়তে পারে। তার কারণ ঘূর্ণাবর্ত। বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় এক ডিগ্রি সেলসিয়াস কম। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের ঘরে থাকতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here