অর্পিতা বনিক দেশের সময়

Saxophone: স্যাক্সোফোনে ফু দিয়েই ৮ বছর বয়স থেকে গোপাল অবলীলায় শোনাচ্ছে জনপ্রিয় হিন্দি গান থেকে শুরু করে বাংলা গানের লাইন। বাবাই তার শিক্ষাগুরু। একান্ত সাক্ষাতকারে কি বললেন গোপাল ~ দেখুন ভিডিও

নব্বইয়ের দশকের মন মাতানো বাংলা-হিন্দি গান মানেই স্যাক্সোফোন। সেই সময়ের একাধিক জনপ্রিয় গানে এই স্যাক্সোফোনের বহুল ব্যবহার দেখতে পাওয়া যেত। আধুনিকতার অগ্রগতির সঙ্গে সঙ্গে এই বাদ্যযন্ত্রের ব্যবহার কমলেও, এখনও বহু গানে এই বিশেষ বাদ্যযন্ত্রের ব্যবহার দেখতে পাওয়া যায়।

এদিকে উকেলেলে, পিয়ানো, গিটারের রমরমার যুগে পুরনো সেই স্যাক্সোফোন বাজিয়েই মানুষের মন জয় করে নিচ্ছেন উত্তর ২৪ পরগনার মছলন্দপুরের গোপাল দাস।

শিল্পীর স্যাক্সোফোনের মধুর সুর মন জয় করে নিয়েছে নেটিজেন মহলের একটা বড় অংশের। ডাক আসছে বিভিন্ন সামাজিক অনুষ্ঠান থেকে শুরু করে জি বাংলা , স্টার জলসার মতো প্লাটফর্ম থেকেও। এই স্যাক্সোফোন বাজিয়েই যেন অল্প বয়সে থেকেই সেলিব্রেটি হয়েছে গিয়েছে গোপাল। 

গোপালের এই অসীম দক্ষতা দেখে যেন চোখের পলকই ফেলতে পারেন নি তাঁর বাবা গোকুল দাস। গোকুল বাবুর কথায় , তার ছেলে গোপাল ৮ বছর বয়স থেকেই স্যাক্সোফোন বাজাতে শুরু করে । ওর নিজের প্রচেষ্টায় আজ হাজার হাজার মানুষের সামনে বড় বড় মঞ্চে অনুষ্ঠান করছে বিভিন্ন সংগীত শিল্পীদের সঙ্গে যা দেখে আমি খুব খুশি ।

গোপাল জানান তাঁর বাবা পেশায় একজন ঢাকি । প্রথম গুরু তিনিই । পরবর্তি সময়ে অন্যান্য গুরুজিদের কাছে শিখেছেন তবে নিজেও এখন এই বাদ্য যন্ত্র শেখান অনেককেই । আগামীদিনে স্বপ্ন স্যাক্সে ফোনের পাশাপাশি একজন মিউজিক কম্পোজার হওয়ার I

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here