পিয়ালী মুখার্জী, কলকাতা: শুক্রবার থেকে ফোটোগ্রাফি চর্চ্চা পাঠক ক্লাবের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনী শুরু হলো কলকাতা শহরের প্রাণকেন্দ্র গগণেন্দ্র প্রদর্শশালায়। মূলত এই ক্লাবের সদস্যদের তোলা ছবি দিয়ে সাজানো প্রদর্শনী দেখতে ভিড় করছেন ছবি প্রেমী মানুষেরা। দেখুন ভিডিও:

এই ক্লাবের প্রতিষ্ঠাতা অরূপ সাধু জানালেন প্রায় দীর্ঘ দুবছর অতিমারীর কারণে এই প্রদর্শনী স্থগিত ছিল। পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই আবার আগের মতো শুরু হলো এই প্রদর্শনী। শুক্রবার থেকে শুরু হয়ে চলবে আগামী রবিবার অর্থাৎ ১২ই ডিসেম্বর পর্যন্ত। বর্তমান কোভিড পরিস্থিতি বিবেচনা করে উদ্যোক্তারা কোনো রকম আনুষ্ঠানিক উদ্বোধন করেননি। সদস্যরাই এখানে অতিথি।

অনেক সদস্য থেকে শুরু করে নামি আলোকচিত্র শিল্পী আসছেন প্রদর্শনী দেখতে। উদ্যোক্তারা আশা করছেন আগামী শনিবার ও রবিবার ছুটির দিন থাকায় আরও বেশি মানুষ আসবেন এই প্রদর্শনী দেখতে।

বিশিষ্ঠ আলোকচিত্রী কমলেশ কামিলা এই ক্লাবের সদস্য তিনিও প্রদর্শনী ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন। আরও বেশি বেশি মানুষ ছবি তুলতে আগ্রহী হয়ে এগিয়ে আসবেন তাঁর দাবি।

শিবপুর আই আই টির দীপঙ্কর চক্রবর্তী জানালেন তিনি এই প্রদর্শনী দেখে খুব খুশি। তিনি ছবি শিল্পীদের দেখার দৃষ্টিভঙ্গির ভূয়সী প্রশংসা করেন।

এই ক্লাবের এক সদস্য রুমেনা মুখোপাধ্যায় জানান তিনি এই প্রদর্শনীর জন্য দীর্ঘ অপেক্ষায় ছিলেন। এই রকম প্রদর্শনী আরও বেশি হওয়া প্রয়োজন বলে তার অভিমত। যাতে ভালো ছবি দেখে আরো ভালো ছবি তোলা শেখা যায়।

অনেক ভালো ছবির মধ্যে নজর কারে প্রতিষ্টতা অরূপ সাধুর কিছু বিমূর্ত শৈল্পিক ছবি যা এক ঝলক দেখলে পেন্টিং বলে ভুল হতে পারে। গভীর ভাবে লক্ষ করলে তাতে বিভিন্ন শিল্প ফুটে ওঠে যা প্রকৃতিরই রূপ। সামাজিক বার্তা দেয়, যা সত্যি প্রশংসনীয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here