সৃজিতা শীল কলকাতা:

পঞ্চম দফায় হাওড়া লোকসভা কেন্দ্রে ভোট। এবার হাওড়াকে পাখির চোখ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিকেলে হাওড়া লোকসভার বিস্তীর্ণ এলাকায় পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপির বিরুদ্ধে সওয়াল তুললেন তিনি। তৃণমূল কংগ্রেসকে ভোট দেওয়ার আহ্বান করলেন দলনেত্রী।

হাওড়া সদর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বুধবার বিকেলে পদযাত্রা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পদযাত্রা শুরু হয় ইছাপুর জলের ট্যাঙ্ক মোড় থেকে।

এরপর কদমতলা, পাওয়ার হাউস, পঞ্চাননতলা রোড, জি টি রোড, ডবসন রোড, ড: অবনী দত্ত রোড ধরে পদযাত্রা শেষ হয় উত্তর হাওড়ার পিলখানা মোড়ে।

শিবপুর, মধ্য হাওড়া ও উত্তর হাওড়া এই তিন বিধানসভা এলাকা দিয়ে যায় মুখ্যমন্ত্রীর পদযাত্রা। পদযাত্রাকে ঘিরে তৃণমূল কর্মীদের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে। বিশাল মিছিল দেখতে পাওয়া যায় এদিন বিকেলে। হাওড়ার তৃণমূল কংগ্রেস নেতৃত্ব, দলের বিধায়করা উপস্থিত ছিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায় সকলের আগে পথ হেঁটেছেন। সঙ্গে ছিলেন স্থানীয় নেতৃত্ব, রাজ্যের মন্ত্রী বিধায়করা। হাওড়ার নেতা অরূপ রায়কে দেখতে পাওয়া যায়। প্রসূন বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত ছিলেন।

প্রচুর সাধারণ মানুষ রাস্তার দুপাশে উপস্থিত ছিলেন। মানুষের সঙ্গে জনসংযোগ করেছেন তৃণমূল নেত্রী। তৃণমূলকে ভোট দেবার আবেদন জানিয়েছেন তিনি।

পঞ্চম দফায় ২০ তারিখ এই কেন্দ্রে ভোট। বিজেপি থেকে প্রার্থী হয়েছেন রথীন চক্রবর্তী। তিনি এক সময় তৃণমূল কংগ্রেসের নেতা ছিলেন। জেতার জন্য তিনিও যথেষ্ট প্রচার করছেন। শেষ বেলায় মানুষের সঙ্গে জন সংযোগে হাওড়া এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পদযাত্রাকে ঘিরে তৃণমূল কর্মীদের মধ্যে উৎসাহ ছিল তুঙ্গে! অপরদিকে হাওড়ার একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করে হাওড়া পুলিশ ও প্রশাসন ৷ মমতার পদযাত্রায় উপস্থিত ছিলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ শিল্প ও উদ্যান পালন দফতরের মন্ত্রী তথা মধ্য হাওড়ার বিধায়ক অরূপ রায়, রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী তথা শিবপুরের বিধায়ক মনোজ তিওয়ারি, উত্তর হাওড়ার বিধায়ক গৌতম চৌধুরী-সহ অন্যান্য নেতৃবৃন্দ।

হাওড়া লোকসভা কেন্দ্রে এবারও প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। ২০০৯ সাল থেকে তিনি এই কেন্দ্রের সাংসদ। এবারও প্রসূ বন্দ্যোপাধ্যায়ের উপরেই ভরসা রেখেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে জেতাতে এবার ময়দানে তৃণমূল নেত্রী। নীচে রইল আরও ছবি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here