Madan Mitra: অবস্থার অবনতি! বাইপ্যাপ দিতে হল মদন মিত্রকে

0
146

দেশের সময়,কলকাতা: আচমকাই সোমবার রাতে হাসপাতালে ভর্তি হয়েছিলেন মদন মিত্র। আর শুক্রবার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্রর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হল। বুকে ব্য়থা ও শ্বাসকষ্ট নিয়ে এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছিলেন মদন।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার রাতেই কামারহাটির বিধায়ক মদন মিত্রকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করেছিল এসএসকেএম কর্তৃপক্ষ।

সূত্রের খবর, গভীর রাতে শারীরিক অবস্থার আরও অবনতি হয়। বাইপ্যাপ সাপোর্টও দিতে হয়েছে তাঁকে। এই মুহূর্তে বিধায়ককে কড়া পর্য়বেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, আপাতত তিনি স্থিতিশীল আছেন। 

চিকিৎসকরা জানিয়েছে, নিউমোনিয়ায় ভুগছেন মদন। বৃহস্পতিবার রাতের দিকে তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমে যায়। জ্ঞান হারান তিনি। এরপরই সিসিইউতে স্থানান্তরিত করা হয় তাঁকে।

তাতেও শ্বাসকষ্টের সমস্যা না কমায় মন্ত্রীকে বাইপ্যাপ সাপোর্ট দেওয়া হয়। বাইপ্যাপ হল বিশেষ একটি যন্ত্র যার মাধ্যমে ফুসফুসে বাতাস প্রবেশ করে । মুখে একটি মাস্ক পরিয়ে দেওয়া হয়, যার মাধ্যমে ফুসফুসে বাতাস পৌঁছলে শ্বাসকষ্টের সমস্যা কমে। 


গত কয়েকদিন ধরেই বিভিন্ন দলীয় কর্মসূচিতে জেলায় জেলায় ঘুরছিলেন মদন। রবিবার হলদিয়ার ক্ষুদিরাম মেলার উদ্বোধন করতে গিয়েছিলেন তিনি। রাতে ফিরে এদিন সকালেই বিধানসভায় গিয়েছিলেন তৃণমূল বিধায়ক। শীতকালীন অধিবেশন চলছে এখন। সেই অধিবেশনে যোগ দেন কামারহাটির বিধায়ক।

গত সোমবার অধিবেশন চলাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন বক্তব্য রাখছিলেন তখন মদনকে কাশতেও দেখা গেছে। অনেকেই তাঁকে জিজ্ঞাসা করেন কী হয়েছে? প্রশ্নের উত্তরে মদন জানিয়েছিলেন, তাঁর ঠান্ডা লেগেছে। বিধানসভা থেকে বাড়ি ফিরে এসেছিলেন তিনি। বাড়িতে কাশি ক্রমশ বাড়তে থাকে। সেইসঙ্গে শ্বাসকষ্টও শুরু হয়। অপেক্ষা না করে তৎক্ষণাৎ মদনকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

Previous articleWeather Update: এবার উইকেন্ডে কি জমিয়ে শীত? কী জানাচ্ছে হাওয়া অফিস
Next articleTravel:Bibhutivushan Avayaranya:এক দিনের জন্য জঙ্গল যেতে চান, শীতে ঘুরে আসুন বিভূতিভূষণ অভয়ারণ্য: দেখুন ভিডিও

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here