দেশের সময় ওয়েবডেস্কঃ গত বছরই পশ্চিমবঙ্গের দুর্গা পুজোকে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো। সেই মতো এ বার দুর্গা পুজোকে সামনে রেখে পুজোর আগেই মেগা মিছিল করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই মিছিল শহরের তিনটি প্রান্ত থেকে শুরু হয়ে যাবে শহরের প্রাণকেন্দ্র ধর্মতলায়। আর এখানেই থাকবে দুর্গা পুজোর নানান রঙ। উত্তর থেকে দক্ষিণ নানান ক্লাবের উপস্থিতি। থাকবে থিম ভাবনা, ধুনুচি নাচ, ঢাকির দল সব ।

সূত্রের খবর, পুজো নিয়ে বড় পরিকল্পনা নবান্নের ৷ ২২ তারিখে দুর্গাপুজো নিয়ে পর্যালোচনা বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার দুর্গাপুজো নিয়ে বৈঠকে বিভিন্ন জেলা থেকে ব্লক ও মিউনিসিপালিটি স্তরের পুজো কমিটি গুলিকে যোগ দিতে নির্দেশ। ভার্চুয়ালি বৈঠকে যোগ দেওয়ার কথা বলা হল বিভিন্ন জেলার ব্লক ও মিউনিসিপ্যালিটি স্তরের পুজো কমিটিগুলোকে।

নেতাজি ইন্ডোর স্টেডিয়াম থেকে মুখ্যমন্ত্রী এই বৈঠক করলেও বিভিন্ন জেলার ব্লক ও মিউনিসিপালিটি স্তরে পুজো কমিটি গুলোর সঙ্গেও ভার্চুয়ালি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। ইউনেস্কোর তরফে দুর্গা পুজোর ইতিমধ্যেই স্বীকৃত হয়েছে। তাকে কেন্দ্র করে এবার পুজো নিয়ে বড় পরিকল্পনায় নামছে নবান্ন।

এডিজি আইন শৃঙ্খলা, তথ্য সংস্কৃতি দপ্তরের সচিব বৈঠক করেন জেলাগুলি জেলা শাসক ও পুলিশ সুপারদের নিয়ে। সেই বৈঠকে এই নির্দেশ দেওয়া হয়েছে বলেই নবান্ন সূত্রে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here