দেশের সময় ওয়েবডেস্কঃ বেশ কয়েক দিন ধরে বাংলায় দৈনিক সংক্রমণের শীর্ষে ছিল উত্তর ২৪ পরগনা। কিন্তু সম্প্রতি ফের সংক্রমণ বেড়েছিল কলকাতায়। গতকালই কলকাতায় আক্রান্ত হয়েছিলেন ৬৬০ জন। গত ২৪ ঘণ্টায় মহানগরে সংক্রমণ কিছুটা কমল। সেইসঙ্গে ফের একবার কলকাতাকে টেক্কা দিয়েছে উত্তর ২৪ পরগণা। ফের একবার রাজ্যে দৈনিক সংক্রমণের শীর্ষে উত্তর ২৪ পরগনা।

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত বুলেটিন অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ৩১৯৬। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৩৭ হাজার ৮৬৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থও হয়ে উঠেছেন ৩০১৪ জন। তার ফলে বাংলায় এখনও পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৮ হাজার ৪২ জন। রাজ্যে সুস্থতার হার ৮৭.৪৬ শতাংশ। অর্থাৎ এই মুহূর্তে রাজ্যে মোট ২৫ হাজার ২২১ জন অ্যাকটিভ রোগী রয়েছেন।

বুলেটিন জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় ৬২ জন মারা গিয়েছেন। এর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়ে হয়েছে ৪৬০৬ জন। তার মধ্যে ৩৯৩৬ জন অর্থাৎ ৮৫.৫ শতাংশ রোগীর মধ্যে কোমর্বিডিটির সমস্যা ছিল।

করোনায় মৃতের সংখ্যাও সবথেকে বেশি উত্তর ২৪ পরগনায়। এই জেলায় ২০ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। কলকাতায় মারা গিয়েছেন ১৪ জন। এছাড়া হাওড়ায় ৭ ও পশ্চিম মেদিনীপুরে ৬ জনের মৃত্যু হয়েছে। তবে রাজ্যের ৯ জেলায় একদিনে করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি।

এদিন সন্ধ্যায় স্বাস্থ্যভবন যে বুলেটিন দিয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ ছড়িয়েছে উত্তর ২৪ পরগনায়। এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬৩২ জন। এরপরই রয়েছে কলকাতা। শহরে গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রামিতের সংখ্যা ৬০৭ জন। আগের দিন কলকাতায় আক্রান্তের সংখ্যা ছিল ৬৬০।

অর্থাৎ এদিন তা কিছুটা কমেছে। তবে উত্তর ২৪ পরগনা ও কলকাতা দুই জেলা মিলিয়ে একদিনে সুস্থ হয়েছেন ৯৪২ জন। উত্তর ২৪ পরগনায় একদিনে সুস্থ হয়েছেন ৫২০ জন এবং কলকাতায় ৪২২ জন। গত ২৪ ঘণ্টায় সব জেলাতেই সংক্রমণ ছড়িয়েছে। পাহাড় থেকে জঙ্গলমহল কোনও জেলাই বাদ নেই।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে স্যাম্পল টেস্ট হয়েছে ৪৩ হাজার ৪৩২ টি। এখনও পর্যন্ত মোট স্যাম্পল টেস্ট হয়েছে ২৯ লাখ ৬৭ হাজার ৯৩৯ টি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here