দেশের সময় ওয়েবডেস্কঃ ওষুধের দোকানে ডাকাতি করতে ঢুকে বৃদ্ধা কাস্টমারের কপালে চুমু খেল এক ডাকাত। আশ্বাস দিয়ে জানাল, “আপনি শান্ত হয়ে থাকুন। আপনার টাকা আমি চাই না। আপনাকে টাকা দিতে হবে না।”

সম্প্রতি উত্তর-পূর্ব ব্রাজিলের আমারান্তে একটি ফার্মেসিতে ঢোকে দু’জন ডাকাত। হাতে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। দোকানের মালিক জানিয়েছেন, “হঠাৎই দোকানে ঢুকে পড়ে ওরা। বন্দুক উঁচিয়ে শাসানি দিয়ে বলল সব টাকা বের করে দিতে। ওদের কথা না মানলে যে সামনে সমূহ বিপদ বুঝতেই পারছিলাম। যে কোনও মুহূর্তে গুলি চালিয়ে ওরা আমাদের শেষ করে দেওয়ার মতলবে ছিল।”

এই সময় দোকানে হাজির ছিলেন এক বৃদ্ধা। ডাকাতদের হুমকি শোনার পরেই নিজের ব্যাগ থেকে টাকা বের করে দিতে যান ওই বৃদ্ধা। তখনই এগিয়ে আসে এক ডাকাত। মহিলাকে অভয় দিয়ে সে বলে, আপনি টাকা দেবেন না। এরপরেই বৃদ্ধার কপালে চুমু খায় ওই ডাকাত। ব্রাজিলের ওই ফার্মাসির মালিক সাম্যুয়েল আলমেদিয়া জানিয়েছেন, মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ এই ঘটনা ঘটেছে দোকানে। দোকান থেকে বেশ কিছু জিনিসপত্র এবং ১০০০ ডলার নিয়ে পালিয়েছে ওই দুই ডাকাত।

ডাকাত যে এমন দয়ালু হতে পারে তা বোধহয় ভাবেননি দোকানদাররাও। নেট দুনিয়ায় এখন ভাইরাল সেদিনের ঘটনার সিসিটিভি ফুটেজ। ওই ভিডিও ক্লিপিংস দেখেই ডাকাতদের ছবি স্কেচ করায় পুলিশ। যদিও এখনও পর্যন্ত ধরা পড়েনি কেউই। তবে এই দু’জন ডাকাত এখন সোশ্যাল মিডিয়ার পরিচিত মুখ। কেউ কেউ মজা করে বলছেন, “ডাকাত হলে কী হবে, মনের দিক থেকে বেশ নরম।” কেউ বা বলেছেন, বৃদ্ধার উপর অত্যাচার না করে মানবিকতার পরিচয় দিয়েছে ওই ডাকাত। তবে এমন অপরাধের জন্য দুই অভিযুক্তের কঠোর শাস্তির দাবিতে সরব হয়েছেন নেটিজেনরা।

কিছুদিন আগে ভাইরাল হয়েছিল আর এক দয়ালু চোরের গল্প। খোয়া গিয়েছিল এক মহিলার মানিব্যাগ। এ দিকে মানিব্যাগ চুরির পরেই মহিলার ব্যাঙ্ক ব্যালেন্স জানতে পেরেছিল ওই চোর। দেখা গিয়েছিল, মহিলার অবস্থা বড়ই সঙ্গিন। অ্যাকাউন্টে প্রায় কিছুই পড়ে নেই। চোরবাবাজি সে বার টাকা ফেরত দিয়েছিল মহিলাকে। নেট দুনিয়ায় অনেকেই তার মানবিকতার প্রশংসা করেছিলেন। এ বার ভাইরাল হল এই দয়ালু ডাকাতের কীর্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here