দেশের সময় গাইঘাটা: আইসক্রিম কারখানার ভেতর থেকে এক ব্যবসায়ীর মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ালো গাইঘাটা থানার দোগাছিয়া এলাকায়। ওই ব্যক্তিকে খুন করা হয়েছে, এই অভিযোগ তুলে কারখানায় ভাঙচুরের পাশাপাশি দোষীদের শাস্তির দাবিতে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করা হল। পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মৃত ব্যক্তির নাম গোপাল মন্ডল (৫৫)। বাড়ি কলকাতার পিয়ারলেস হাসপাতালের কাছে। ওই এলাকায় তাঁর একটি বৈদেশিক মুদ্রা বিনিময় এর দোকান রয়েছে। গাইঘাটা থানা এলাকায় যশোর রোডের ধারে একটি আইসক্রিম কারখানা রয়েছে। বুধবার সকালে ওই আইসক্রিম কারখানা থেকে গোপাল মন্ডল নামে ওই ব্যক্তির মৃতদেহ বের করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তা দেখতে পান স্থানীয় মানুষ। আর তা নিয়েই শুরু হয় জল্পনা।

বিজেপির বারাসত সাংগঠনিক জেলার প্রাক্তন সাধারণ সম্পাদক চন্দ্রকান্ত দাসের অভিযোগ, ‘ব্যবসায়িক সংক্রান্ত সমস্যার জেরে ওই ব্যক্তিকে কলকাতা থেকে ধরে নিয়ে এসে এই আইসক্রিম কারখানায় আটকে রাখা হয়। এরপর তাঁকে পিটিয়ে খুন করে গলায় দড়ির ফাঁস লাগিয়ে শৌচাগারে ঝুলিয়ে দেওয়া হয়, যাতে মনে হয় ওই ব্যক্তি আত্মহত্যা করেছেন। ওই ব্যক্তির শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন থাকায় আমাদের সন্দেহ, তাঁকে পিটিয়ে খুন করা হয়েছে।’

অবিলম্বে এই কারখানার মালিক এবং সঙ্গী দোষীদের কঠোর শাস্তির দাবি জানিয়ে এদিন বিকেলে টায়ার জ্বালিয়ে প্রায় এক ঘন্টা যশোর রোড অবরোধ করে রাখেন স্থানীয়রা। সঙ্গে যোগ দেন বিজেপির নেতা, কর্মীরাও। কারখানা লক্ষ্য করে পাথর ছোঁড়া হয়। খবর পেয়ে পুলিশ এসে কারখানার গেটে তালা লাগিয়ে দেয়।

বিজেপি নেতৃত্ব দাবি করেছে, ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করে অবসরপ্রাপ্ত বিচারপতিকে দিয়ে বিচার বিভাগীয় তদন্ত করতে হবে। পাশাপাশি, কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে রাখতে হবে। এদিকে, ওই ব্যক্তির মৃত্যুর খবর পেয়ে গাইঘাটার উদ্দেশ্যে রওনা দেন পরিবারের লোকেরা। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here