দেশের সময়: শেষ হয়ে গেল ২০১৯। গোটা বিশ্ব স্বাগত জানাল নতুন বছরকে। ২০২০ সালকে স্বাগত জানানোর আনন্দে মাতল সিঙ্গাপুর থেকে কলকাতা। আলোর রোশনাইয়ে ভরে উঠল আকাশ। সবার মুখে একটাই কথা, ‘হ্যাপি নিউ ইয়ার ২০২০।’ নাচ-গান, খাওয়া-দাওয়া আর আড্ডায় নতুন বছরকে স্বাগত জানাল কলকাতা। রাত যত বাড়ল রেস্তোরাঁ, পাব, নাইট ক্লাবে বাড়ল ভিড়। এই রাত যেন শেষ হওয়ার নয়। এই রাত আনন্দ করার। নতুন বছরকে স্বাগত জানানোর।

গতকাল থেকেই সেলিব্রেশনে মেতেছে বাঙালি। বছর শেষ আর নতুন বছর শুরুর এই সময়টায় সবার সঙ্গে আনন্দ ভাগ করে নিতে প্রস্তুত ছিল কলকাতা। বছরের শেষ দিনে পাড়ায় পাড়ায়, বাড়ির ছাদে পিকনিক হয়েছে দেদার। নাচ-গান, খাওয়া-দাওয়া হয়েছে। কেউ দুপুরে, তো কেউ আবার রাতে পিকনিক করেছে। ঘড়ির কাঁটা ১২টা ছুঁতেই শুরু হল বাজি পোড়ানো। হুল্লোড়ের মধ্যে দিয়েই পা দিল নতুন বছর।

বাড়ির পিকনিক তো রয়েছেই, তা বলে নতুন বছরের আগমনে কি আর বাড়িতে থাকা যায়। তাই সন্ধ্যা হতেই বেরিয়ে পড়েছে তিলোত্তমা। শহরের প্রায় সব রাস্তা সেজে উঠেছে নতুন আলোয়। আলো-ঝলমলে রাস্তায় দল বেঁধে হাঁটছে তরুণ প্রজন্ম। ভিড় বেড়েছে শহরের হোটেল, রেস্তোরাঁ, নাইট ক্লাবগুলোতে।

শহরের প্রায় সব ভাল হোটেলেই বর্ষবরণের জন্য আয়োজন করা হয়েছিল নাচ-গানের। জে ডাবলু ম্যারিয়ট, দ্য পার্ক, ফ্লোটেল, ক্যালকাটা ক্লাবে ছিল অনেক রকমের আয়োজন। সেখানে সব বয়সের লোকেদের ভিড়। কেউ এসেছেন বন্ধু-বান্ধবের সঙ্গে, কেউ পরিবারের সঙ্গে তো কেউ আবার প্রিয়জনের সঙ্গে। সবাই মিলে ভাগ করে নিচ্ছেন এই আনন্দ। আজ কলকাতা ঘুমোবে না। তিলোত্তমা তার নিজের মতো করে উপভোগ করবে নতুন বছরের প্রথম দিন।

Previous article২০২০ রাশি অনুযায়ী নরেন্দ্র মোদীর কেমন যাবে,কী বলছে জ্যোতিষীরা জানুন
Next articleট্যুইট করে, মোদী নিউ ইয়ার উইশে কী বললেন দেশবাসীকে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here