Home News India সাহারানপুর থেকে ধৃত,দুই জইশ জঙ্গিকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিশ

সাহারানপুর থেকে ধৃত,দুই জইশ জঙ্গিকে গ্রেপ্তার করল উত্তরপ্রদেশ পুলিশ

237
0

দেশের সময় ওয়েব ডেস্কঃ বড় সাফল্য উত্তর প্রদেশ পুলিশের। পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদের সঙ্গে যোগ সন্দেহে দু’জনকে গ্রেফতার করল উত্তর প্রদেশ পুলিশের জঙ্গি দমন শাখা। দু’জনেই কাশ্মীরের বাসিন্দা বলে জানিয়েছেন সাহারানপুরের পুলিশ সুপার ওপি সিং।

শুক্রবার সকালে সাহারানপুরের দেওবান্দ থেকে আগ্নেয়াস্ত্র-সহ দু’জনকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ জানিয়েছে একজনের নাম শাহনওয়াজ আহমেদ এবং আকিব আহমেদ মালিক। পুলিশ জানিয়েছে একজনের বাড়ি কাশ্মীরের কুলগামে এবং অন্যজনের পুলওয়ামায়।

পুলিশ জানিয়েছে, ধৃতরা পুলওয়ামা কান্ডে জড়িত কি না সে বিষয়েএক্ষুণি বলা যাচ্ছে না এই দু’জন ১৪ ফেব্রুয়ারির আগে থেকে উত্তরপ্রদেশে আশ্রয় নিয়েছিল নাকি তারপর। জেরা করার পরই সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

পুলওয়ামার ঘটনার পর কেটে গিয়েছে এক সপ্তাহেরও বেশি সময়। ভারতীয় নিরাপত্তাবাহিনীর তরফে কড়া হুঁশিয়ারিও দেওয়া হয়েছে জঙ্গিদের উদ্দেশে। এমনকী কাশ্মীরি মায়েদের কাছে আবেদন করা হয়েছে, সন্তানকে বন্দুক নামিয়ে ফেলতে বলুন। নাহলে গুলি করা হবে। গোটা উপত্যকা জুড়ে রোজই চলছে সংঘর্ষ। এ দিনও সোপোরে এক জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় সেনা। হতে পারে উপত্যকায় নিরাপত্তার ব্যাপক কড়াকড়ি দেখে কাশ্মীর থেকে এসে উত্তরপ্রদেশে গা ঢাকা দিয়েছিল এই দু’জন। তবে পুলিশ একটি ব্যাপারে স্পষ্ট হতে চাইছে যে, ধৃতরা কি শুধু গা ঢাকা দিতেই উত্তরপ্রদেশে এসেছিল নাকি অন্য কোনও নাশকতার ছক ছিল তাদের

পুলওয়ামার ঘটনার পরই দেশ জুড়ে জঙ্গি দমনে তৎপর হয় প্রশাসন। সংবাদ সংস্থা সূত্রে খবর, গত দু’দিন ধরেই উত্তরপ্রদেশ পুলিশের অ্যান্টি টেররিজম স্কোয়াড হন্যে হয়ে এই দু’জনকে খুঁজছিল। পুলিশ কর্তা ওপি সিং সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, ধৃতদের থেকে বন্দুক, বুলেট এবং জইশ ই মহম্মদের প্রচুর প্রচারপত্র উদ্ধার করা হয়েছে।

ছবি-সংগৃহীত,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here