সাত হাজার কোটি টাকার বেশি বিনিয়োগ ভারতে , ঘোষণা আমাজন কর্তার

0
504

দেশের সময় ওয়েবডেস্কঃ ক্ষুদ্র ও মাঝারি ব্যবসার উন্নতির জন্য ভারতে একটি বিশেষ প্রকল্প নিয়েছে বিশ্ববিখ্যাত সংস্থা অ্যামাজন ডট কম ইনকর্পোরেটেড। সেই উপলক্ষে দু’দিনের ভারত সফরে এসেছেন কোম্পানির প্রতিষ্ঠাতা জেফ বেজোস। বুধবার দিল্লিতে তিনি ঘোষণা করেন, ভারতে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাকে ডিজিটাইজড করার জন্য অ্যামাজন বিনিয়োগ করবে ১০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় তার পরিমাণ ৭ হাজার ৮৪ কোটি ৩৫ লক্ষ টাকা।

একইসঙ্গে জেফ বেজোস ঘোষণা করেন, ২০২৫ সালের মধ্যে ভারতে তৈরি হওয়া বিপুল পরিমাণ পণ্য রফতানি করবে অ্যামাজন। তার পরিমাণ হবে ১ হাজার কোটি ডলার। অর্থাৎ ভারতীয় মুদ্রায় তার পরিমাণ ৭০ হাজার ৮৫৬ কোটি টাকা। এদিন বেজোস বলেন, ভারতের বাজারে রয়েছে গতিশীলতা, এনার্জি ও বিকাশের সম্ভাবনা। আমরা আগেই ঘোষণা করেছিলাম, এদেশের বাজারে ৫৫০ কোটি ডলার বিনিয়োগ করবে। আগামী দিনে অ্যামাজনের বিরাট বাজার হয়ে উঠবে এই দেশ।

একটি সূত্রে খবর, দিল্লিতে বেজোর বিরুদ্ধে বিক্ষোভ দেখাতে পারেন ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা। তাঁদের অভিযোগ, অ্যামাজন বিভিন্ন পণ্যের দামে ব্যাপক ছাড় দিচ্ছে। এতে তাঁদের ব্যবসা ক্ষতিগ্রস্ত হচ্ছে। অ্যামাজন অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছে।

ভারত সফরে এসে বেজো এদেশের কয়েকজন গুরুত্বপূর্ণ নেতার সঙ্গে দেখা করবেন। তাঁদের মধ্যে আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একটি সূত্রে জানা যায়, ভারতে কম্পিটিশন ল ভাঙার অভিযোগে বেজোসের সংস্থার বিরুদ্ধে তদন্ত করতে পারে কম্পিটিশন কমিশন অব ইন্ডিয়া।

তারা খতিয়ে দেখবে, বড় ডিসকাউন্টের অফার দিয়ে অ্যামাজন বা ফ্লিপকার্টের মতো ই-কমার্স সংস্থা অন্য ব্যবসায়ীদের ক্ষতি করছে কিনা।

Previous articleরাশি ফল: আজকের দিন কোন রাশির জন্য কেমন জানুন
Next articleদেশের বাজার: DESHER BAZAR

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here