শহিদ জওয়ানদের নিয়ে ফেসবুকে ‘বিতর্কিত পোস্ট!’ বনগাঁয় শিক্ষকেরবাড়ি ভাঙচুর,গ্রেফতার হাবড়ার যুবক

0
3018

দেশের সময় ওয়েবডেস্কঃ পুলওয়ামা ঘটনার পর দেশজুড়ে বিদ্রোহের আগুন। দিকে দিকে ‘বদলা চাই’ স্লোগান। সোশ্যাল মিডিয়ায় ভিন্ন মত দেখলেই জ্বলে উঠছে রোষের আগুন। হোয়াটসঅ্যাপে ‘দেশ বিরোধী’ মন্তব্য করার অভিযোগে রবিবার কোচবিহারের রাস্তায় অর্ধনগ্ন করে হাঁটানো হয় এক যুবককে। সেই ঘটনার রেশ মেলাতে না মেলাতেই ফের ফেসবুকে বিতর্কিত মন্তব্য করার অভিযোগে গ্রেফতার করা হল হাবড়ার এক যুবককে। একই অভিযোগে ভাঙচুর করা হল বনগাঁর এক শিক্ষকের বাড়িও।

হাবড়ায় ধৃত যুবক প্রথম বর্ষের ছাত্র। তাঁর বাড়ি হাবড়া ১৭ নম্বর ওয়ার্ডে। অভিযোগ, শহিদ জওয়ানদের নিয়ে ফেসবুকে ‘বিতর্কিত’ মন্তব্য করেছিলেন ওই যুবক ও তাঁর কয়েকজন বন্ধু। পুলিশের কাছে এই অভিযোগ দায়ের করেন ওই এলাকারই বাসিন্দা বাপ্পা রায় নামে এক ব্যক্তি। গতকাল রাতেই যুবককে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, ফেসবুকে ওই পোস্ট দেখার পরই যুবককে ক্ষমা চাইতে বলা হয়। কিন্তু, তিনি রাজি না হলে তাঁকে মারধর করে এলাকার লোকজন। পরে পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়। সোমবার সল্টলেকের জুভেনাইল আদালতে তোলা হয় যুবককে। ঘটনার পরই সংবাদ মাধ্যমের কাছে ক্ষমা চেয়ে নেন যুবকের বাবা ও কাকা। তাঁদের দাবি, পড়ুয়াকে ভুল বুঝিয়ে ওই পোস্ট করতে বাধ্য করা হয়েছিল।

অন্যদিকে, ফেসবুকে পুলওয়ামা কাণ্ড নিয়ে ‘দেশ বিরোধী’ মন্তব্য করার দাবি তুলে বনগাঁয় এক শিক্ষকের বাড়িতে ভাঙচুর চালায় উন্মত্ত জনতা। অভিযোগ, শহিদ সেনাদের বিতর্কিত পোস্ট করেছিলেন তিনি। ওই শিক্ষক উত্তর কলকাতার বেসরকারি স্কুলে কর্মরত। ঘটনার জেরে তাঁর স্কুলেও অসন্তোষ ছড়ায় বলে খবর।

Previous articleসত্যজিৎ বিশ্বাস খুনে মূল অভিযুক্ত অভিজিৎ গ্রেফতার
Next articleপার্টি অফিসে ঢুকে বজবজের তৃণমূল কাউন্সিলরকে গুলি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here