ইস্টবেঙ্গল: ৫ রালতে,হ্যাটট্রিক,জবি,এনরিকে,

শিলং লাজং: 0

দেশেরসময় ওয়েব ডেস্কঃ একেতে ভ্যালেন্টাইনস ডে। তার উপর ছিল কাজের দিন। তাও লাজং ম্যাচে যুবভারতীতে হাজির ৪৪ হাজার সমর্থক। লাল–হলুদ সমর্থকরা নিরাশ হননি। কারণ ইস্টবেঙ্গল গোলের মালা পরাল শিলং লাজংকে। হ্যাটট্রিক করলেন রালতে। খেলার ফল ৫–০। ১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লাল–হলুদ উঠে এল তিন নম্বরে। চাপে পড়ে গেল রিয়েল কাশ্মীর ও চেন্নাই সিটি।

ঠিক আট মিনিটের মাথায় ডিকার বাঁক খাওয়ানো কর্ণারটা মাথায় এসে পড়ল লালডানমাওয়া রালতের। যা গোলে পাঠালেন রালতে। লাল–হলুদ এগোল ১–০ ব্যবধানে। কয়েক হাজার সমর্থক বৃহস্পতিবার সন্ধে বেলা গিয়েছিলেন যুবভারতীর গ্যালারিতে। কারণ তাঁদের ভ্যালেন্টাইন তো লাল-হলুদই। দৃষ্টিনন্দন ফুটবল আর গোলের বন্যায় ভেসে গেল বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন। ৫-০ গোলে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে হারাল ইস্টবেঙ্গল। পাহাড়ি দলের বিরুদ্ধে পাহাড়ি ছেলেটাই বারুদের ঝলকানি দেখাল। ২৬ মিনিটে লাজং বক্সের ঠিক বাইরে মাঝমাঠ থেকে আসা থ্রু রিসিভ করেন রালতে। লাজং গোলরক্ষক তখন গোল লাইন থেকে খানিকটা এগিয়ে। রিসিভ করেই সেকেন্ডের ভগ্নাংশে বলটাকে চিপ করে দেন তিনি। জড়িয়ে যায় জালে। ২–০ ব্যবধানে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ঠিক দু’‌মিনিট পরেই লাজংয়ের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়ালেন জবি জাস্টিন। আই লিগে ৯টি গোল হয়ে গেল বিজয়নের রাজ্যের এই স্ট্রাইকারের।

কয়েক হাজার সমর্থক বৃহস্পতিবার সন্ধে বেলা গিয়েছিলেন যুবভারতীর গ্যালারিতে। কারণ তাঁদের ভ্যালেন্টাইন তো লাল-হলুদই। দৃষ্টিনন্দন ফুটবল আর গোলের বন্যায় ভেসে গেল বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গন। ৫-০ গোলে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে হারাল ইস্টবেঙ্গল। পাহাড়ি দলের বিরুদ্ধে পাহাড়ি ছেলেটাই বারুদের ঝলকানি দেখাল। ২৬ মিনিটে লাজং বক্সের ঠিক বাইরে মাঝমাঠ থেকে আসা থ্রু রিসিভ করেন রালতে। লাজং গোলরক্ষক তখন গোল লাইন থেকে খানিকটা এগিয়ে। রিসিভ করেই সেকেন্ডের ভগ্নাংশে বলটাকে চিপ করে দেন তিনি। জড়িয়ে যায় জালে। ২–০ ব্যবধানে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। ঠিক দু’‌মিনিট পরেই লাজংয়ের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল জালে জড়ালেন জবি জাস্টিন। আই লিগে ৯টি গোল হয়ে গেল বিজয়নের রাজ্যের এই স্ট্রাইকারের।

৪৪ মিনিটে লাল–হলুদ ৪–০ ব্যবধানে এগোয়। একটা উঁচু বল রিসিভ করেই শরীরটাকে হাফটার্ন করে সেকেন্ড পোস্টে বল রাখেন এনরিকে। ঘাড়ে চোটের কারণে এদিন ইস্টবেঙ্গল কোচ প্রথম একাদশে রাখেননি কোলাডোকে। শুরু থেকেই জবি জাস্টিনের সঙ্গে স্ট্রাইকার হিসেবে নামেন এনরিকে। প্রথমার্ধে ৪–০ ব্যবধানে এগিয়েছিল ইস্টবেঙ্গল।দ্বিতীয়ার্ধের শুরু থেকেই কয়েকটি পরিবর্তন করেন স্প্যানিশ কোচ। চুলোভার জায়গায় নামান সামাদ আলি মল্লিককে। এনরিকেকে বসিয়ে নামান স্যান্টোস কোলাডোকে। ৬১ মিনিটে কোলাডোর ঠিকানা লেখা মাইনাস থেকেই দলের হয়ে ৫-০ করে নিজের হ্যাট্রিক সেরে নেন

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই কয়েকটি পরিবর্তন করেন স্প্যানিশ কোচ। চুলোভার জায়গায় নামান সামাদ আলি মল্লিককে। এনরিকেকে বসিয়ে নামান স্যান্টোস কোলাডোকে। ৬১ মিনিটে কোলাডোর ঠিকানা লেখা মাইনাস থেকেই দলের হয়ে ৫-০ করে নিজের হ্যাট্রিক সেরে নেন

ডানমাওয়াইয়া। এই ম্যাচ জয়ের ফলে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ১৫ ম্যাচে ৩১। পরের ম্যাচ রবিবার চার্চিলের বিরুদ্ধেই। ওই ম্যাচ জিতলেই পয়েন্টের বিচারে চেন্নাইকে ছুঁয়ে ফেলবে লেসলি ক্লডিয়াস সরণির ক্লাব। স্বপ্নে বুঁদ লাল-হলুদ জনতা। পরের ম্যাচ রবিবার চার্চিলের বিরুদ্ধেই। যুবভারতীতে। আই লিগ জয়ের পথে একধাপ এগোল ইস্টবেঙ্গল।

এই ম্যাচ জয়ের ফলে ইস্টবেঙ্গলের পয়েন্ট দাঁড়াল ১৫ ম্যাচে ৩১। পরের ম্যাচ রবিবার চার্চিলের বিরুদ্ধেই। ওই ম্যাচ জিতলেই পয়েন্টের বিচারে চেন্নাইকে ছুঁয়ে ফেলবে লেসলি ক্লডিয়াস সরণির ক্লাব। স্বপ্নে বুঁদ লাল-হলুদ জনতা। পরের ম্যাচ রবিবার চার্চিলের বিরুদ্ধেই। যুবভারতীতে। আই লিগ জয়ের পথে একধাপ এগোল ইস্টবেঙ্গল।

ছবিগুলি ভুলেছেন শান্তনু বিশ্বাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here