দেশেরসময় ওয়েবডেস্কঃ লকডাউন বৃদ্ধির প্রতিবাদে বান্দ্রা স্টেশনের বাইরে মঙ্গলবার বিকেলে জমা হয়েছিলেন হাজার খানেক শ্রমিক। ভিড় হঠাতে লাঠিচার্জ করে মুম্বই পুলিশ।

গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছে প্রায় হাজারখানেক শ্রমিক এদিন জমা হয়েছিলেন। তাঁদের মধ্যে বেশিরভাগই দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন। পুলিশ জানিয়েছেন তাঁদের সকলেই পরিযায়ী শ্রমিক। তাঁদের অভিযোগ, তিন সপ্তাহের লকডাউনের জেরে কাজ হারিয়েছেন প্রায় সকলেই। সরকারের তরফে দু’বেলা খাবার দেওয়ার প্রতিশ্রুতি দিলেও অনেকেই ঠিকমত খাবার পাননি। তার মধ্যে ফের বেড়েছে লকডাউনের মেয়াদ। আর তাতেই ক্ষুব্ধ শ্রমিকরা এবার রাস্তায় নেমেছিলেন।

প্রসঙ্গত, গত ২৫ মার্চ থেকে লকডাউন শুরু হয়েছিল ভারতে। এর মেয়াদ ছিল ২১ দিন। ১৪ এপ্রিল প্রথম লকডাউনের মেয়াদ শেষ হওয়ার কথক ছিল। সেইদিনই প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন যে আগামী ৩ মে পর্যন্ত লকডাউন চলবে। আর এই মেয়াদ বৃদ্ধির পরেই প্রতিবাদে নামেন শ্রমিকরা।
প্রথম থেকে মহারাষ্ট্রেই করোনার প্রভাব পড়েছে সবচেয়ে বেশি। আক্রান্ত এবং মৃতের সংখ্যা দু’ক্ষেত্রেই শীর্ষে রয়েছে পশ্চিমের এই রাজ্য। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা মোট ২৩৩৭। মৃত্যু হয়েছে ১৬০ জনের।
ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১০৮১৫। মৃত্যু হয়েছে ৩৫৩ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১১৯০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here