দেশেরসময়ওয়েবডেস্কঃ কাচ ভাস্কর্যে রবীন্দ্রনাথের সাড়ে ১৩ ফুট উঁচু মূর্তি তৈরি হচ্ছে বোলপুরের গীতবিতান হাউজিং প্রকল্পে। পৃথিবীতে এই ধরনের রবীন্দ্রনাথের মূর্তি এই প্রথম তৈরি হচ্ছে বলে খবর। মূর্তি তৈরির দায়িত্বে রয়েছে হিডকো।

জানা গিয়েছে এই মূর্তিটি তৈরি করছেন প্রখ্যাত কাচ ভাস্কর্য শিল্পী শিশির সাহা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে নির্মিত বোলপুর লাগোয়া শিবপুরের গীতবিতান আবাসনের অন্যতম আকর্ষণ এই কাচের রবীন্দ্র মূর্তি। এই মূর্তি নির্মাণ করতে সময় লেগেছে এক বছর।

শিশিরবাবু জানিয়েছেন, বিজ্ঞান, কারিগরি দক্ষতা ও সৃজনশীলতা, এই তিনের মিলনে এই মূর্তি হবে অতুলনীয়। ৫০টি কাচকে একসঙ্গে জোড়া লাগিয়ে তাকে মোল্ড করে এই রবীন্দ্রনাথের মূর্তি নির্মাণ করা হয়েছে। শিশিরবাবুকে এই কাজে কলাভবনের দুই ছাত্র সাহায্য করেছেন।

জানা গিয়েছে, এই রবীন্দ্রনাথের মূর্তির অন্যতম বৈশিষ্ট্য হল মূর্তির গায়ে বিশ্বকবির নানা বিখ্যাত গান ও কবিতা এবং প্রবন্ধের অংশ লেখা রয়েছে। কাচ মোল্ড করে লাগানোর সময়ই সেসব ভিতরে লেখা রয়েছে। কাচের উপর থেকেই সেইসব লাইন দেখা যাবে। এই মূর্তি বোলপুরের অন্যতম আকর্ষণ হবে বলেই জানিয়েছেন নির্মাতারা।

Previous articleরাজ্যে কেন কৃষক নিধি প্রকল্প নেই প্রশ্ন,কাটমানি, সিন্ডিকেট নিয়ে তৃণমূলকে খোঁচা মোদীর
Next articleকলকাতা ছেড়েই ফের বাংলাকে খোঁচা মোদীর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here