দেশের সময় ওয়েব ডেস্কঃ বৃহস্পতিবার সন্ধ্যেবেলা ব্যস্ত সময়ে মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস রেল স্টেশনের কাছে ভেঙে পড়ে একটি ওভারব্রিজ। ছত্রপতি শিবাজি টার্মিনাসের কাছে ফুট ওভারব্রিজ ভেঙে পাঁচ জন মারা গিয়েছেন, আহত হয়েছেন ৩৬ জন। সন্ধ্যে সাড়ে ৭টায় একেবারে ব্যস্ত সময়ে ওভারব্রিজটি ভেঙে পড়ে বলে খবর। ভেঙে পড়ার সময়ে খুবই ভিড় ছিল ওভারব্রিজে। আহতদের সেন্ট জর্জ হাসপাতাল এবং জিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃতদের মধ্যে দু’ জন মহিলা। এঁরা দু’ জনেই জিটি হাসপাতালের কর্মী।

মুম্বই পুলিশ এক টুইট বার্তায় জানিয়েছে, সিএসটির একেবারে উত্তরে এক নম্বর প্ল্যাটফর্মের কাছে বিটি লেনের সংযোগ রক্ষাকারী ফুট ওভারব্রিজ ভেঙে পড়েছে।
সন্ধ্যেবেলা ব্যস্ত সময়ে এই ওভারব্রিজে অনেক লোক যাতায়াত করছিলেন। হঠাৎ করেই প্রচন্ড শব্দে ভেঙে পড়ে ব্রিজের একটি অংশ। অনেক মানুষ নিচে রাস্তার ওপর এসে পড়েন।
উল্লেখ্য, ১৯৮৪ সালে নির্মিত এই ফুট ওভারব্রিজটি রোজ লক্ষাধিক মানুষ ব্যবহার করেন। গত বছর জুলাই মাসে অন্ধেরি ব্রিজ ভেঙে পড়ার পর মুম্বইয়ের প্রায় ৪৪৫টি ব্রিজ পরীক্ষা করে দেখার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তার মধ্যে এই সিএসটি স্টেশনের কাছের ব্রিজ ছিল না।

স্থানীয় সূত্রে খবর, বৃহস্পতিবার সকালেও ওভারব্রিজটি মেরামতির কাজ চলছিল। তবু ব্রিজটি খুলে রাখা হয়েছিল। রক্ষণাবেক্ষণের অভাব ছিল বলে অভিযোগ উঠতে শুরু করেছে। দুর্ঘটনার খবর পেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রেলমন্ত্রী পীযূষ গোয়েল এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ শোক প্রকাশ করেছেন।

Previous articleসৌরভ গাঙ্গুলিকে পরামর্শদাতা নিয়োগ করল দিল্লি ক্যাপিটালস
Next articleভোটযুদ্ধকে মাথায় নিয়েই বড়মার শ্রদ্ধানুষ্ঠান সারলেন মমতা ঠাকুর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here