মাঝরাতে বসন্তে এল অকালবৈশাখী

0
793

দেশেরসময় ওয়েব ডেস্কঃ বসন্ত ভাল করে উপভোগ করার আগেই এসে গেছিল গ্রীষ্মের আঁচ। বেজায় বিরক্ত হয়েছিল শহরবাসী। কিন্তু গরমে ধরা তেতে ওঠার আগেই, সপ্তাহের শেষ দিন মাঝরাতে কলকাতায় হানা দিল অকালবৈশাখি।

পূর্বাভাস অবশ্য ছিলই। আবহাওয়া দফতর বলেছিল, ফিরে যাওয়ার আগে এক দফা বৃষ্টি নিয়ে ফিরবে শীত। সেই পূর্বাভাস মিলিয়েই কলকাতা ও সংলগ্ন এলাকায় বজ্রগর্ভ মেঘের সঞ্চার হয় রবিবার রাতে।

কিছু ক্ষণের মধ্যেই শুরু হয়ে যায় ঝড়-বৃষ্টিও। কোনও কোনও অঞ্চলে জোরদার শিলাবৃষ্টিও হয়েছে বলে জানা গিয়েছে। ঝড়ের বেগ ছিল খুব বেশি।

ফেব্রুয়ারির শেষে, অন্য বারের মতোই সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াসে। আশঙ্কা করা হচ্ছিল, এখনই এমন হলে গরম আরও কত বাড়বে। কিন্তু সেই সর্বোচ্চ তাপমাত্রা বাড়তে থাকার আগেই কালবৈশাখীর পূর্বাভাস জারি করেছিলেন আবহবিদরা। রবিবার রাতে মিলে গেল সেই পূর্বাভাস।

রবিবার গভীর রাত থেকে শহরের নানা এলাকায় আকাশে দেখা গিয়েছে বিদ্যুতের ঝলকানি। শুরু হয়েছে প্রবল ঝড়-বৃষ্টি। এদিন বৃষ্টি হয়েছে পুরুলিয়া বাঁকুড়া পূর্ব পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম হাওড়া ও হুগলি বিস্তীর্ণ এলাকাতেও। বাঁকুড়া ও মেদিনীপুরের একাংশে এদিন তুমুল ঝড় বৃষ্টি হয়।

আবহবিদেরা বলছেন শুধু রবিবার নয়, আগামী কয়েক দিনই এরকম ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যার ফলে কৃষকদের ফসল কেটে নিতেও আগাম পরামর্শ দিয়েছেন তারা।

Previous articleতিন সপ্তাহে তিন বার গুলিবিদ্ধ তৃণমূলের তিন কর্মী
Next articleবহরমপুরে যুব তৃণমূল নেতা খুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here