দেশের সময় ওয়েবডেস্কঃ বুলবুল বাঁচিয়ে দিলেও দুষ্কৃতীদের তাণ্ডব থেকে রক্ষা পেল না ব্যবসায়ী প্রতিষ্ঠানের হোডিং। রাতের অন্ধকারে নষ্ট করে দেওয়া হলো ব্যবসায়ী প্রতিষ্ঠানের নামে লাগানো হোডিং।ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর পক্ষ থেকে পুলিশের কাছে লিখিত অভিযোগ জানানো হয়েছে।

ব্যবসা প্রতিষ্ঠানের প্রচারের স্বার্থে ব্যবসায়ীরা রাস্তার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় হোডিং লাগান। এটিও একরকম বিজ্ঞাপনী প্রচার। এমন প্রচুর হোডিং বিভিন্ন রাস্তা, বাড়ির ছাদে দেখা যায়। তেমনই একটি বনগাঁর নামী স্বর্ণ ব্যবসায়ী সংস্থার পক্ষ থেকে শহরের বিভিন্ন এলাকায় একাধিক হোডিং লাগানো হয়েছে।

বুলবুলের মতো বিভিন্ন ঘূর্ণিঝড়ে সেই হোডিং কখনো কখনো নষ্ট হয়ে যাওয়ার ঘটনাও ঘটে। কিন্তু এবারে ঘটল সম্পূর্ণ অন্যরকম। বুলবুল আছড়ে পড়ার আগের দিন রাতেই ছিড়ে নষ্ট করে দেওয়া হল সেই ব্যবসায়ী প্রতিষ্ঠানের হোডিং। এমনই অভিযোগ স্বর্ণ ব্যবসায়ী তথা বনগাঁর ব্যবসায়ী সমিতির অন্যতম কর্ণধার বিনয় সিংহের। তার অভিযোগ, প্রকৃতি থেকে রক্ষা পেলেও কতিপয় দুষ্কৃতীর হাত থেকে রক্ষা পেল না তার দোকানের হোডিং।

রাখালদাস সেতু থেকে ইচ্ছামতী নদী পেরিয়ে মতিগঞ্জ এর দিকে যেতে ডান দিকের একটি বড় বাড়ির ছাদে তাদের প্রতিষ্ঠানের একটি হোডিং লাগানো ছিল। প্রথমে ভাবা হয়েছিল ঝড়ের কারণে হয়তো এইভাবে নষ্ট হয়ে গেছে। কিন্তু খোঁজ নিয়ে জানা গেল দুদিন আগে রাতের বেলা কয়েকজন যুবক জোর করে ওই বাড়িতে ঢোকে। এরপরে বাড়ির লোকদের ভয় দেখিয়ে ছাদের চাবি নিয়ে তারা নষ্ট করে ওই হোডিংটি।

বিনয় বাবু আশঙ্কা প্রকাশ করে বলেন, আমি একজন বনগাঁর প্রতিষ্ঠিত ব্যবসায়ী। তার সঙ্গে দীর্ঘদিন ধরে ব্যবসা-প্রতিষ্ঠানের সম্পাদকের পদের দায়িত্ব পালন করছি। আমার মত একজন ব্যবসায়ীর উপর যদি এই ধরনের দুষ্কৃতী হামলা হয় তাহলে সাধারণ ব্যবসায়ীরা কোথায় যাবে। তারা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন। এ ব্যাপারে প্রশাসন তার দায়িত্ব পালন না করলে আগামী দিনে পরিস্থিতি আরো খারাপ হয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। এই ঘটনার নিন্দা করেছে ব্যবসা প্রতিষ্ঠানগুলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here