বনগাঁ কলেজে নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে পুনর্মিলন উৎসব

0
1119

দেবন্বীতা চক্রবর্তী, বনগাঁ: বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয় এর নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে এই প্রথম এই বিভাগের প্রাক্তনীদের নিয়ে পুনর্মিলন উৎসব অনুষ্ঠিত হলো। রবিবার প্রদীপ জ্বেলে এই অনুষ্ঠানের সূচনা করেন কলেজের অধ্যক্ষ বিশ্বজিৎ ঘোষ।

উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান রানা সাহা সহ বিভাগের অন্যান্য অধ্যাপকগন। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল কলেজের নৃবিজ্ঞান বিভাগের প্রাক্তন অধ্যাপক হারাধন মন্ডলকে। এদিন দেওয়াল পত্রিকারও উদ্বোধন হয়। এই কলেজে নৃবিজ্ঞান বিভাগে ১৯৫৬ সালে সাধারণ এবং ১৯৮৬ সালে অনার্স চালু হয়।

এদিনের অনুষ্ঠানে প্রথম ব‍্যাচ সহ বিভিন্ন় ব্যাচের কৃতি ছাত্র-ছাত্রীদের আমন্ত্রণ জানানো হয়। উদ্যোক্তাদের পক্ষ থেকে তাদের কে বরণ করে নেওয়া হয়। এই কলেজ থেকে নৃবিজ্ঞান বিভাগের প্রাক্তন ছাত্র বর্তমানে পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুবীর বিশ্বাস স্মৃতিচারণ করতে গিয়ে আপ্লুত হয়ে পড়েন।

তিনি প্রস্তাব দেন এই রকম পুনর্মিলন উৎসব এখন থেকে প্রতি বছর আয়োজন করার জন্য আলুমনি অ্যাসোসিয়েশন তৈরি করা হোক। তার এই প্রস্তাবকে সমর্থন জানিয়ে এদিন বিভাগের পক্ষ থেকে আলুমনি অ্যাসোসিয়েশন গঠন করা হয় । কলেজের অধ্যক্ষ বিশ্বজিৎ ঘোষ বলেন ৬৮ বছর পর নৃবিজ্ঞান বিভাগের উদ্যোগে প্রথমবারের জন্য পুনর্মিলন উৎসব এর আয়োজন করায় আমি ভীষণ খুশি।

আমিও তাদের পরিবারের একজন। বিভাগের প্রধান অধ্যাপক রানা সাহা বলেন, আমাদের কলেজের বর্তমান কয়েকজন পড়ুয়া এবং অধ্যাপকদের উদ্যোগে শেষ পর্যন্ত এমন একটি অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা সবাই খুশি। গোটা অনুষ্ঠানটি পরিচালনা করেন রি ইউনিয়ন কমিটির সম্পাদক সুব্রত চক্রবর্তী।

Previous article৪২ এ ৪২ হবে, মহিলা সম্মেলনে দাবি করলেন চন্দ্রিমা
Next articleভোটার লিস্টে আপনার নাম আছে তো! জেনে নিন এখনই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here