দেশের সময় ওয়েবডেস্ক: ফের চিটফান্ড নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সক্রিয় হতেই ,রাজ্যবিজেপি নেতৃত্ব নড়েচড়ে বসেছে৷ চিটফান্ডের কবলে পড়ে সর্বস্ব খুইয়েছেন বহু সংস্থার এজেন্ট ও আমানতকারীরা। অনেকে আত্মহত্যাও করেছেন। বাকিরা নিজেদের টাকা ফেরতের দাবিতে অনশন করেছেন, বিক্ষোভ করেছেন। এ বার সেই অনশন-বিক্ষোভে যুক্ত হওয়ার চেষ্টা করছে রাজ্য বিজেপি নেতৃত্ব। জানা গিয়েছে, শুক্রবার, কলকাতার পার্ক প্রাইম হোটেলের সামনে রোজভ্যালির অনশনরত এজেন্ট ও আমানতকারীদের সঙ্গে দেখা করবেন কেন্দ্রের তরফে বিজেপি’র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

ফের চিটফান্ড নিয়ে গা-ঝাড়া দিয়ে উঠেছে সিবিআই ও ইডি। রোজভ্যালি, সারদা, আই কোরের মতো একাধিক চিটফান্ড সংস্থাগুলির বিরুদ্ধে তথ্যপ্রমাণ জড়ো করছে তারা। জেরা করা হচ্ছে একাধিক অভিযুক্তদের। তদন্তের সঙ্গে যুক্ত পুলিশ অফিসারদেরও দরকার পড়লে জেরা করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, এই সব চিটফান্ড সংস্থায় সর্বস্ব খোয়ানো মানুষের সংখ্যা নেহাত কম নয়। সরকারের প্রতি একটা ক্ষোভও রয়েছে তাঁদের। এই ক্ষোভকেই কাজে লাগাতে চাইছে এ রাজ্যের বিজেপি। আর তাই আমানতকারীদের সঙ্গে দেখা করে বিজেপির তরফে তাঁদের ভরসা দেওয়া এবং তাঁরা যে একা নন, বিজেপি তাঁদের সঙ্গে আছে, পাশে আছে সেই বিশ্বাসের জায়গা তৈরীর লক্ষেই এই উদ্যোগ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here