প্রবল বৃষ্টিতে দেওয়াল ভেঙে পুণেতে মৃত ১৫, আহত অসংখ্য

    0
    767

    দেশের সময় ওয়েবডেস্কঃবৃষ্টি শুরু হতেই বিপত্তি পুনেতে। শনিবার সকালে পুণের একটি বহুতল আবাসনের দেওয়াল ভেঙে মৃত্যু হয়েছে ১৫ জনের। আহত হয়েছেন অসংখ্য মানুষ। পুলিশ জানিয়েছে, মৃতদের মধ্যে রয়েছে চারজন শিশু এবং একজন মহিলা।

    পুণের কনধাওয়া এলাকায় ঘটেছে এই ভয়াবহ দুর্ঘটনা। প্রকাশ্যে এসেছে ঘটনাস্থলে বেশ কিছু ভয়ঙ্কর ছবি। যেখানে দেখা গিয়েছে, দেওয়ালের ভাঙা অংশে আটকে গিয়েছে বেশ কিছু গাড়ি। উপর থেকে ঝুলছে সেগুলো। যেকোনও মুহূর্তে ভেঙে পড়তে পারে নীচে। পুলিশ জানিয়েছে, যে কমপ্লেক্সের দেওয়াল ভেঙে পড়েছে, তার পাশেই ছিল একটি বস্তি। কমপ্লেক্সের দেওয়াল ভেঙে সটান পড়েছে ওই বস্তির উপরেই।

    ইতিমধ্যেই জাতীয় বিপর্যয় মোকাবিলাকারী দল পৌঁছে গিয়েছে ঘটনাস্থলে। উদ্ধারকাজও শুরু করেছে এনডিআরএফ-এর বিশেষ দল। হাত লাগিয়েছেন স্থানীয়রাও। ওই দেওয়াল ভাঙা অংশের নীচে কেউ কেউ আটকে থাকতে পারেন বলে মনে করা হচ্ছে। তাঁদেরকেই নিরাপদে বের করে আনার চেষ্টা চালাচ্ছে এনডিআরএফ-এর বিশেষ টিম। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের ইতিমধ্যেই স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
    বৃহস্পতিবার থেকেই পুণেতে অতিরিক্ত মাত্রায় বৃষ্টি শুরু হয়েছে। শুক্রবার লাগামছাড়া বৃষ্টি হয়েছে শহরে। মৌসম ভবনের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় পুণেতে বৃষ্টি হয়েছে ৭৩.১ মিলিমিটার। এই নিয়ে দ্বিতীয়বার পুণেতে এত বৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন আবহবিদরা। এর আগে ২০১০ সালের জুন মাসে ব্যাপক বৃষ্টি হয়েছিল পুণেতে।

    এনডিআরএফ-এর টিম জানিয়েছে, এখনও উদ্ধারকাজ চলছে। কনধাওয়ার ওই কমপ্লেকেসের পার্কিং লটের বাউন্ডারি ওয়াল ভেঙেই এই দুর্ঘটনা ঘটেছে। ধ্বংসস্তূপ থেকে ইতিমধ্যেই ১ জনের দেহ উদ্ধার হয়েছে। তবে আরও কেউ আটকে থাকতে পারে বলে আশঙ্কা করছে উদ্ধারকারী দল। পার্কিং লটের দেওয়াল ভেঙে যাওয়ায় ধ্বংসস্তূপে ওই ভাবে বেকায়াদায় আটকে গিয়েছে গাড়িগুলো। সেগুলোও সরানো কাজ চলছে বলে জানিয়েছে এনডিআরএফ-এর টিম।

    Previous articleবনগাঁ পুরসভার কোন বৈঠকেই হাজির থাকবেন না সিপিএম কাউন্সিলর, জানিয়ে দিল দল
    Next articlePublic money ( government) = private profit(cutmoney)

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here