দেশের সময় ওয়েবডেস্কঃ কী করে পাদপ্রদীপের আলো সবসময় নিজের দিকে টেনে রাখতে হয় তা বোধহয় বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ছাড়া কেউ জানেন না। এবার নিজেকে সিলভেস্টার স্ট্যালোন অভিনীত চরিত্র ‌রকি বালবোয়ার ‌সাজে সাজালেন তিনি।

স্থানীয় সময় বুধবার ‘‌রকি–৩’‌ ছবিতে স্ট্যালোনের পেশিবহুল দেহের ছবির উপর নিজের মুখ সুপার ইম্পোজ করে বসিয়ে সেই ছবি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেন ট্রাম্প। তবে নিজের অন্যান্য পোস্টে যে নানারকম মন্তব্যে ভরিয়ে রাখেন তিনি, এই পোস্টে তা করেননি। তবুও ট্রাম্পের ছবি মুহূর্তে ভাইরাল হয় আর দুভাগে বিভক্ত হয়ে যায় নেটিজেনরা।

একদিকে যেমন ট্রাম্প অনুরাগীরা সোশ্যাল মিডিয়ায় তাঁর প্রশংসা করে লিখেছেন, ‘‌হোয়াইট হাউসে একজন যোদ্ধা এসেছেন,’‌ ‘‌আমাদের চ্যাম্পিয়ন হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ,’‌ ‘‌মধ্যবিত্ত, ঈশ্বর–বিশ্বাসী, করদাতা, কর্মঠ, সংবিধান মানা মার্কিনীদের জন্য আর কোনও প্রেসিডেন্ট এভাবে খাটেননি।’

আরেকদিকে এভাবে একটি কাল্পনিক ছবির চরিত্রের সঙ্গে নিজেকে মিশিয়ে প্রেসিডেন্টের পদমর্যাদাকে খেলো করেছেন তিনি বলে ট্রাম্পকে তির্যক সমালোচনায় বিঁধেছেন বিরোধীরা। নিজেকে ট্রাম্প অনুরাগী বলে দাবি করা স্ট্যালোনের অবশ্য এব্যাপারে সতর্ক মন্তব্য, ‘‌‌রকি–৪ ১৯৮৫ সালে ২৭ নভেম্বরই মুক্তি পেয়েছিল।

সেকথা স্মরণ করেই হয়ত নিজেকে রকি–র বেশে ছবি পোস্ট করেছেন ট্রাম্প।’ আরেকটি পক্ষের অবশ্য মত, মঙ্গলবার ফ্লোরিডায় একটি মিছিলে ট্রাম্প বলেছিলেন চিকিৎসকরা তাঁকে বলেছেন তাঁর ছাতি অত্যন্ত আকর্ষণীয়। সেই কারণেই ওই ছবি পোস্ট করে থাকতে পারেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here