দেশের সময় ওয়েবডেস্কঃ আসানসোলে এক কোটি টাকা-সহ গ্রেফতার দুই। গ্রেফতার হওয়াদের মধ্যে একজন বিজেপি রাজ্য সভাপতি তথা মেদিনীপুর আসনের প্রার্থী দিলীপ ঘোষের আপ্ত সহায়ক। ধৃতদের নাম লক্ষ্মীকান্ত শ ও গৌতম চট্টোপাধ্যায়। গৌতম দিলীপ ঘোষের সহকারী। পুলিশের অভিযোগ, টাকা পাঠানো হয়েছিল বিজেপির তরফে। শেষ দফার নির্বাচনে কলকাতায় ব্যবহারের জন্য। এমনটাই দাবি করেছে পুলিশ। গৌতম চট্টোপাধ্যায় উত্তর ২৪ পরগনার বাসিন্দা বলে জানা গিয়েছে।
আসানসোল পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার বিকেলেই গোপন সূত্রে খবর মেলে দিল্লি থেকে নগদ টাকা নিয়ে আসানসোলে আসছেন কয়েকজন ব্যক্তি। এই তথ্যের উপরে ভিত্তি করেই, রবিবার বিকেলে দুই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ শুরু হয়। যাদের কাছে নীল রঙের বড় একটি ব্যাগ ছিল। এরপর ওই ব্যাগ তল্লাশি করে এক কোটি টাকা পাওয়া যায়। এদিন সকালে দুই অভিযুক্ত আসানসোল জিআরপির হেফাজত থেকে মেডিক্যাল চেকআপের জন্য নিয়ে যাওয়া হয় আসানসোল জেলা হাসপাতালে। পরে আসানসোল আদালতে ধৃতদের পেশ করা হয়। আদালতে দু’জনের চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।


গৌতম চট্টোপাধ্যায়, দিলীপ ঘোষের আপ্ত সহায়ক. ছবি সংগৃহীত,
পুলিশ সূত্রের খবর, টাকা নিয়ে আসা হচ্ছে বলে আগেই খবর ছিল। এর পরেই সাদা পোশাকে জিআরপি এবং আরপিএফ কর্মীরা স্টেশন চত্বরে ফাঁদ পাতে। রবিবার বিকেল চারটে নাগাদ নীল রঙের ব্যাগ সহ আসানসোল স্টেশনের পাঁচ নম্বর প্ল্যাটফর্মে ওই দুজনের চলাফেরায় সন্দেহ হওয়ায় তাদের প্রথমে জেরা করে রেল পুলিস। সন্তোষজনক জবাব না পেয়ে ব্যাগে তল্লাশি করতেই টাকা উদ্ধার হয়। খবর দেওয়া হয় আয়কর দফতরকে। আয়কর অফিসাররাও জেরা করেন। এর পরেই গ্রেফতার করা হয়। পুলিস জানিয়েছে, জেরায় লক্ষ্মীকান্ত বিজেপির কাছে থেকে টাকা নিয়ে আসার কথা বলার পরে বিজেপির তরফে প্রথমে দাবি করা হয় তারা লক্ষ্মীকান্তকে চেনে না। পরে গৌতম চট্টোপাধ্যায়ের পরিচয় জানার পরেই তদন্ত নতুন মোড় নেয়। এই ঘটনা যথেষ্ট মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছে রাজ্য বিজেপি র অন্দরমহলে, বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকেরা৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here